খেলা

অধিনায়ক পান্ডিয়াকে ছাড়াই আইপিএল খেলবে মুম্বাই!

নগর খবর ডেস্ক : আইপিএলের অন্যতম সফল ফ্র্যাঞ্চাইজি মুম্বাই ইন্ডিয়ান্স। তাদের এই সফলতায় দীর্ঘদিনের সঙ্গী ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। তবে আসন্ন আইপিএল আসরের তাকে নেতৃত্ব থেকে সরিয়ে মুম্বাইয়ের অধিনায়ক বানানো হয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে। যা নিয়ে কম জলঘোলা হয়নি। তবে যাকে অধিনায়কত্ব থেকে সরোনো নিয়ে এত ঘটনা, তার নেতৃত্বেই তাকে ২০২৪ আইপিএল খেলতে হবে মুম্বাইকে। কারণ ইনজুরিতে থাকা পান্ডিয়ার তার আগে সেরে ওঠার সম্ভাবনা কম!

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি স্পোর্টস এই তথ্য জানিয়েছে। তারা বলছে— অ্যাঙ্কলের চোটের কারণে আসন্ন আইপিএল থেকে ছিটকে যেতে পারেন হার্দিক পান্ডিয়া। গত জুনে বাংলাদেশের বিপক্ষে ভারতের বিশ্বকাপ ম্যাচে এই তারকা অলরাউন্ডার চোটে পড়েছিলেন। এর পর থেকেই তিনি মাঠের বাইরে আছেন। আশা করা হচ্ছিল আইপিএল আসর শুরুর আগে তিনি সেরে উঠবেন, তবে প্রাপ্ত তথ্য সঠিক হলে সেই আশা গুড়েবালিতে পরিণত হবে!

 

আইপিএলের গত দুই আসরে গুজরাট টাইটান্সকে নেতৃত্ব দিয়েছিলেন পান্ডিয়া। তার মধ্যে প্রথমবার চ্যাম্পিয়ন এবং সর্বশেষ আসরে গুজরাট রানার্সআপ হয়েছিল। তাই পান্ডিয়াকে পেতে দলটির সঙ্গে রীতিমতো যুদ্ধই করতে হয়েছিল মুম্বাই ফ্র্যাঞ্চাইজিকে। তার আগমনের পরই অভিজ্ঞ রোহিতকে সরিয়ে অধিনায়কের পদ দেওয়া হয় পান্ডিয়ার কাছে। যা নিয়ে বেশ ক্ষুব্ধ দলের ভক্তরাও। এরপরই দেশটির সংবাদমাধ্যম জানায়, অধিনায়ক করা হবে এই শর্তেই নাকি গুজরাট থেকে মুম্বাইয়ে এসেছিলেন হার্দিক।

এনডিটিভি বলছে, সূত্র নিশ্চিত করেছে পান্ডিয়া আফগানিস্তানের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজ মিস করতে যাচ্ছেন। এর মাধ্যমে আইপিএল আসরেও তার খেলা নিয়ে অনিশ্চয়তা শুরু হয়। আগামী ১১ জানুয়ারি থেকে আফগানদের সঙ্গে সিরিজ খেলবে ভারত। অন্যদিকে, আইপিএলের সূচি এখনও চূড়ান্ত নয়। তবে সংবাদমাধ্যমের তথ্যমতে— মার্চের শেষদিকে শুরু হতে পারে জনপ্রিয় এই টুর্নামেন্টটির আসর। মূলত দেশটির জাতীয় নির্বাচনের সঙ্গে মিল রেখেই এবারের আসরের সূচি সাজানো হতে পারে। সে কারণে এখনই সূচি দিতে পারছে না বিসিসিআই।

এর আগে মুম্বাইয়ের হয়ে ৭টি মৌসুমে খেলার অভিজ্ঞতা রয়েছে হার্দিকের। ২০২২ সালে তিনি দল পাল্টে গুজরাটে যোগ দেন। বিশ্বকাপ আসরে তার ছিটকে যাওয়ার পর থেকে ভারত জাতীয় দলকে টি-টোয়েন্টিতে নেতৃত্ব দিচ্ছেন সূর্যকুমার যাদব। যার নেতৃত্বে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪-১ এবং দক্ষিণ আফ্রিকার সঙ্গে ১-১ সমতায় টি-টোয়েন্টি সিরিজ শেষ করে ভারত। তবে পান্ডিয়ার ফিট হতে দেরি হলে মুম্বাই এবং ভারতীয় দল উভয়ের জন্যই হবে সেটি বড় ধাক্কা।

 

মুম্বাই ইন্ডিয়ান্স স্কোয়ার্ড : রিটেইন– হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), রোহিত শর্মা, ডেওয়াল্ড ব্রেভিস, সূর্যকুমার যাদব, ইশান কিশান, তিলক ভার্মা, টিম ডেভিড, বিষ্ণু বিনোদ, অর্জুন টেন্ডুলকার, স্যামস মুলানি, নেহাল ওয়াধেরা, জসপ্রীত বুমরাহ, কুমার কার্তিকিয়া, পীযূষ চাওলা, আকাশ মাধওয়াল, জেসন বেহরেনডর্ফ, রোমারিও শেফার্ড।

 

নিলাম– জেরাল্ড কোয়েটজে, দিলশান মাদুশঙ্কা, শ্রেয়াস গোপাল, নুয়ান থুসারা, নোমান ধীর, আনশুল কাম্বোস, মোহাম্মদ নবি, শিবালিক শর্মা।

Back to top button