জাতীয়

অনলাইনে টিকিট কেটে ৩২ চ্যানেলে পেমেন্ট করতে পারবে বিমান যাত্রীরা

নগর খবর ডেস্ক : বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং এসএসএল কমার্স-এর মধ্যে বিমান-এর ওয়েবসাইটের পেমেন্ট গেটওয়ে সংক্রান্ত একটি দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

রোববার (১৮ ডিসেম্বর) রাতে এই চুক্তি স্বাক্ষরিত হয়।

 

এক বিজ্ঞপ্তিতে বিমান জানায়, এসএসএল কমার্স বাংলাদেশ ব্যাংকের তালিকাভুক্ত শীর্ষ পিএসও প্রতিষ্ঠান, তারা তাদের কাস্টমারদের হয়ে বিভিন্ন ভোক্তা শ্রেণি থেকে ভিন্ন ভিন্ন ফাইন্যান্সিয়াল চ্যানেল হয়ে অর্থ সংগ্রহ করে সংগৃহীত অর্থ একীভূত করে কাস্টমারদের নির্দিষ্ট ব্যাংক হিসাবে জমা করে থাকে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, এসএসএল কমার্সের মাধ্যমে বাংলাদেশের সব এমএফএস, ভিসা কার্ড, মাস্টার কার্ড, নেটিভ কার্ড এবং অনলাইন ব্যাংকিং চ্যানেলসহ মোট ৩২টি পেমেন্ট চ্যানেলের মাধ্যমে কাস্টমারদের কাছে সরাসরি অনলাইনে টিকিট বিক্রি করতে পারবে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, এসএসএল-এর সঙ্গে এপিআই-এর মাধ্যমে সংযুক্ত হবে, যার ফলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং যাত্রী উভয়ই টিকিট ক্রয়-বিক্রয়ে এবং টিকিটের অর্থ ফেরতের ক্ষেত্রে একটি নির্বিঘ্ন কেনাকাটার অভিজ্ঞতা পাবে।

 

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স-এর ওয়েবসাইট থেকে টিকিট ক্রয় আরও সহজ করার ক্ষেত্রে এই চুক্তি একটি মাইলফলক হিসেবে বিবেচিত হবে বলে জানিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

Back to top button