খেলা

এবার ইনজুরিতে আরেক তারকা, দুশ্চিন্তায় মুম্বাই

নগর খবর ডেস্ক : হার্দিক পান্ডিয়াকে অধিনায়ক করার পর থেকেই সুখে নেই মুম্বাই। অভিজ্ঞ রোহিত শর্মাকে দলের অধিনায়কের পদ থেকে বাদ দেওয়ায় অনেক ক্রিকেটারই নাকি বেশ চটেছেন। আবার আইপিএলের মিনি নিলামেও পাঁচবারের চ্যাম্পিয়নরা যে খুব বেশি সুবিধা করতে পেরেছেন, এমনটাও না। এরসঙ্গে যুক্ত হয়েছে ইনজুরি সমস্যা। যার জন্য এত কিছু সেই হার্দিকই নাকি অনিশ্চিত আইপিএলের এবারের আসরে। গোড়ালির চোট এখনো সারেনি তার।

সেই খবরের সঙ্গে এবার যুক্ত হয়েছে সূর্যকুমার যাদবের ইনজুরি। ভারতীয় বোর্ডের পক্ষ থেকে আনুষ্ঠানিক ভাবে এই খবর এখনও জানানো হয়নি। তবে ভারতীয় গণমাধ্যম জানাচ্ছে, টি-টোয়েন্টির নাম্বার ওয়ান ব্যাটারের অবস্থা খুব একটা সুবিধাজনক নয়। ধারণা করা হচ্ছে অন্তত সাত সপ্তাহের জন্য ছিটকে যেতে পারেন তিনি। কিন্তু পুনর্বাসন শেষ করে, সূর্যের আইপিএল তো বটেই, অনিশ্চিত হয়ে পড়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপও।

ভারতের গণমাধ্যমের দেওয়া খবর অনুযায়ী, ভারতের নতুন টি-টোয়েন্টি চোট পেয়েছেন গত সপ্তাহে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ফিল্ডিং করার সময় গোড়ালিকে হালকা টান অনুভব করেন তিনি। তখন খুব বড় সমস্যা মনে হয়নি। কিন্তু দক্ষিণ আফ্রিকা থেকে ফেরার পর গত সপ্তাহে স্ক্যান করয়েছে তিনি। সেখানেই গ্রেড-২ চোট ধরা পড়ে সূর্যকুমারের। এমন চোটের ফলে আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকেই গিয়েছেন তিনি।

বোর্ডের এক কর্তা জানিয়েছেন, ‘সূর্যের সুস্থ হতে বেশ কিছুটা সময় লাগবে। চোট মোটামুটি সেরে উঠলে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (এনসিএ) গিয়ে রিহ্যাব করবেন তিনি। আফগানিস্তান সিরিজে তার না থাকা একপ্রকার নিশ্চিত। চোট সেরে ওঠার পর মুম্বইয়ের হয়ে রঞ্জি ট্রফিতে খেললেই বোঝা যাবে আইপিএলের জন্য কতটা ফিট তিনি।’

আগামী ১১ জানুয়ারি থেকে আফগানদের সঙ্গে সিরিজ খেলবে ভারত। অন্যদিকে, আইপিএলের সূচি এখনও চূড়ান্ত নয়। তবে সংবাদমাধ্যমের তথ্যমতে— মার্চের শেষদিকে শুরু হতে পারে জনপ্রিয় এই টুর্নামেন্টটির আসর। মূলত দেশটির জাতীয় নির্বাচনের সঙ্গে মিল রেখেই এবারের আসরের সূচি সাজানো হতে পারে। সে কারণে এখনই সূচি দিতে পারছে না বিসিসিআই।

Back to top button