খেলা

কবে অবসরে যাচ্ছেন রোনালদো, জানালেন পর্তুগালের কোচ

নগর খবর ডেস্ক : লম্বা ক্যারিয়ারে ইতোমধ্যেই ২০০ ম্যাচের মাইলফলক পার করেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ক্যারিয়ারের সায়াহ্নে দাঁড়িয়ে হয়তোবা প্রশ্নটা তার মনেও উঁকি দেয়—বুটজোড়া কবে তোলে রাখা যায়? পর্তুগালের কোচ রবের্তো মার্তিনেস অবশ্য খানিকটা সেই ধারণা দিলেন। তাতে মনে হচ্ছে, সহসাই ফুটবলের সঙ্গে বিচ্ছেদ হচ্ছে না এই পর্তুগিজ তারকার।

বেশ কয়েক দিন আগের ঘটনা। তখনো ২০০তম ম্যাচ খেলেননি রোনালদো। সিআরসেভেনকে কোচ জিজ্ঞেস করেছিলেন, তার ভবিষ্যত পরিকল্পনা কী? ২০০তম ম্যাচ খেলতে চায় কিনা। এমন প্রশ্নের উত্তরে রোনালদো তাকে যা বলেছিলেন, তাতে খানিকটা অবাকই হয়েছিলেন মার্তিনেস।

সম্প্রতি ফ্রেডি লুজেনবার্গের সঙ্গে আলাপকালে মার্তিনেস বলেছেন, ‘সে (তখন) জাতীয় দলের হয়ে ২০০ ম্যাচ খেলার খুব কাছাকাছি ছিল; এটা এমন কিছু, যেটা অতীতে কেউ অর্জন করেনি। অবশ্যই আমাদের আলোচনা ছিল ব্যক্তিগত, কিন্তু সেই আলোচনার একটা বিষয় আমি প্রকাশ করতে পারি, যেটা সে বলেছিল আমাকে।’

‘আমি তাকে জিজ্ঞেস করেছিলাম, ২০০ ম্যাচের মাইলফলকে পৌঁছানো নিয়ে তার আগ্রহ আছে কি না… এবং সে আমাকে বলল- ২৫০ ম্যাচ নিয়ে আগ্রহী আমি।’-আরো যোগ করেন তিনি।

পর্তুগালের হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড রোনালদোরই, কিন্তু ২৫০-এর বৃত্ত পূরণ করতে হলে তাকে খেলতে হবে আরও ৪৫টি ম্যাচ। তার মানে ২০২৬ বিশ্বকাপ খেলার ভাবনা এখনও ভালোভাবেই মাথায় আছে রোনালদোর। যদিও পথটা কঠিন, কিন্তু অসম্ভব নয়।

Back to top button