বিনোদন

‘ক্যাম্পাস’- এ প্রতিবাদী শিক্ষার্থী হয়ে উঠলেন অর্ষা

বিনোদন ডেস্ক:অভিনয় ক্যারিয়ারে নানা ধরনের চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী নাজিয়া হক অর্ষা। ‘ক্যাম্পাস’নাটকে এবার তাকে দেখা যাবে প্রতিবাদী এক শিক্ষার্থীর চরিত্রে। আওরঙ্গজেবের চিত্রনাট্যে ধারাবাহিকটি পরিচালনা করেছেন তুহিন হোসেন।

ক্যাম্পাসের গল্প নিয়ে নির্মিত এ ধারাবাহিকে শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় জীবনের নানা গল্প উঠে আসবে বলে জানিয়েছেন নির্মাতা। ক্যাম্পাসের শবনম আপাকে সবাই পছন্দ করেন। অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়ান। নারী নেতৃত্ব বা শিক্ষার্থীদের প্রতিনিধিত্ব করে এমন চরিত্রে দেখা যাবে অর্ষাকে।

এতে অভিনয় প্রসঙ্গে অর্ষা বলেন,‘বিশ্ববিদ্যালয়গুলোয় সচরাচর দেখা যায় ছেলেরাই  কোনো না কোনো রাজনীতিতে যুক্ত থাকে। নেতৃত্ব দিয়ে অনেক জনপ্রিয়তাও পায়। নাটকটিতে আমার চরিত্রটিও এরকমই একজন মেয়ের।  যে ক্যাম্পাসে পড়াশোনা শেষ করে চলে যাওয়ার কথা, কিন্তু সে ক্যাম্পাস থেকে বের হয় না। এ ক্যাম্পাসেই আরেকটা গ্রুপ থাকে যারা সবসময় ঝামেলা, অবৈধ কাজ করে থাকে। মেয়েটা সেসব অন্যায়ের বিরুদ্ধে দাঁড়ায় সবসময়। যার জন্য তার আলাদা একটা সার্কেল তৈরি হয়, জুনিয়ররা তাকে অনেক সাপোর্ট করে, পছন্দ করে।

নাটকটিতে আরেকটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন আহসান হাবীব নাসিম। তিনি অভিনয় করছেন জুলমত চরিত্রে। এটি ক্যাম্পাসভিত্তিক একস্থানীয় রাজনৈতিক নেতার চরিত্র।
এতে অভিনয় করেছেন– চাষী আলম, রওনক হাসান, সুষমা সরকার,পাভেল, শিবলী নোমান, ফারজানা মিহি, নাইমা মাহা প্রমুখ।

১০৪ পর্বের এ নাটকটি পুরো দৃশ্যধারণ হয়েছে রাজশাহীতে। ১৭ ডিসেম্বর থেকে প্রতি সপ্তাহে রোববার থেকে বৃহস্পতিবার রাত ৮টায় মাছরাঙা টেলিভিশনে দেখা যাবে ধারাবাহিকটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button