খেলা

জয়ে ফিরল আবাহনী, আবারও ড্র রহমতগঞ্জের

নগর খবর ডেস্ক : বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগের (বিপিএল) ষষ্ঠ রাউন্ড শুরু হয়েছে। আজ (শুক্রবার) রাউন্ডের প্রথম দিনে ছিল দু’টি ম্যাচ। কিংস অ্যারেনায় রহমতগঞ্জ ও শেখ রাসেলের মধ্যকার ম্যাচটি ড্র হয়েছে। অন্যদিকে, ময়মনসিংহে রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে পুলিশ ফুটবল ক্লাবকে ২-১ গোলে হারিয়েছে ঢাকা আবাহনী।

ঢাকা আবাহনী আগের রাউন্ডে বসুন্ধরা কিংসের বিপক্ষে হেরেছিল। লিগ শিরোপার দৌড়ে ফিরে আসতে আবাহনীর আজ জয়ের বিকল্প ছিল না। পুলিশের বিপক্ষে কাঙ্ক্ষিত সেই জয় পেয়েছে ক্রুসিয়ানীর শিষ্যরা। দ্বাদশ মিনিটে ব্রাজিলিয়ান জোনাথনের গোলে লিড নেয় আবাহনী। বিরতির পর হৃদয়ের গোলে তারা ব্যবধান দ্বিগুণ করে। পরবর্তীতে ৬১ মিনিটে আত্মঘাতী গোলে খানিকটা চাপে পড়ে যায় লিগে সর্বোচ্চ বারের চ্যাম্পিয়ন দলটি। ম্যাচের বাকি সময় কোনো গোল না হওয়ায় পূর্ণ তিন পয়েন্ট নিয়ে আবাহনী মাঠ ছাড়ে। গোল না করেও ভালো পারফরম্যান্স করে ম্যাচসেরার স্বীকৃতি পেয়েছেন আবাহনীর রবিউল।

৬ ম্যাচে আবাহনী ১০ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে। সমান ম্যাচে পুলিশ ৭ পয়েন্টে পরের অবস্থানে। বসুন্ধরা কিংস এক ম্যাচ কম নিয়ে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে। আগামীকাল বসুন্ধরা কিংসকে মোহামেডান রুখে দিতে পারলে, প্রিমিয়ার লিগ খানিকটা আকর্ষণ ফিরে পাবে।

কিংস অ্যারেনায় দিনের অন্য ম্যাচে শেখ রাসেল হোম ম্যাচে রহমতগঞ্জকে পরাজিত করতে পারেনি। পুরান ঢাকার ক্লাবটি তুলনামূলক শক্তিশালী দল রাসেলের বিপক্ষেও একটি পয়েন্ট আদায় করে নিয়েছে। লিগের প্রথম ছয় ম্যাচেই ড্র করার কৃতিত্ব দেখিয়েছে দলটি। ৬ ম্যাচে সমান ছয় পয়েন্ট রাসেল ও রহমতগঞ্জের। গোলশূন্য ম্যাচে সেরার স্বীকৃতি পেয়েছেন জাতীয় দলের গোলরক্ষক মিতুল মারমা। তার হাতে ক্রেস্ট তুলে দেন সাবেক তারকা ফুটবলার হাসানুজ্জামান খান বাবলু।

Back to top button