জাতীয়

ঢাকা-৮ আসন প্রথম ঘণ্টায় হাবিবুল্লাহ বাহার কলেজ কেন্দ্রে ৩২ ভোট

নগর খবর ডেস্ক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শুরুর পর প্রথম ঘণ্টায় ৩২টি ভোট পড়েছে শান্তিনগরের হাবিবুল্লাহ বাহার কলেজ কেন্দ্রে। ঢাকা-৮ আসনের আওতাধীন এই কেন্দ্রে মোট ২ হাজার ৩০০ জন ভোটার রয়েছেন।

রোববার (৭ জানুয়ারি) সকাল ৯টায় গণমাধ্যমে এসব তথ্য নিশ্চিত করেছেন কেন্দ্রের হাবিবুল্লাহ বাহার ডিগ্রি কলেজ কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মৎস্য অধিদপ্তরের সহকারী পরিচালক এবিএম সাব্বির।

তিনি বলেন, সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হওয়ার পর শান্তিপূর্ণ পরিবেশে ভোটাররা এসে ভোটাধিকার প্রয়োগ করছেন। এক ঘণ্টায় এই কেন্দ্রে ৩২টি ভোট পড়েছে। মোট ছয়টি বুথে নারী-পুরুষ আলাদা কক্ষে ভোট দেওয়ার সুযোগ রয়েছে।

কেন্দ্রের সার্বিক পরিস্থিতি সম্পর্কে তিনি বলেন, সুন্দর এবং সুষ্ঠু পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। রক্ষাকারী বাহিনী সতর্ক অবস্থায় রয়েছেন। প্রত্যাশা করছি সুন্দর পরিবেশ বিকেল পর্যন্ত বজায় থাকবে।

এর আগে, সকাল ৮টা ৪০ মিনিটে এই কেন্দ্রে ভোট দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

প্রসঙ্গত, দেশজুড়ে ৪২ হাজার ১০৩টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে টানা বিকেল ৪টা পর্যন্ত।

ইসি সূত্রে জানা গেছে, আজকের দ্বাদশ সংসদ নির্বাচন দেখার জন্য ১৮৬ জন পর্যবেক্ষক ও সাংবাদিককে অনুমোদন দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। তাদের মধ্যে ১২৭ জন পর্যবেক্ষক আর ৫৯ জন বিভিন্ন সংবাদ মাধ্যমের কর্মী। এছাড়া নির্বাচন পর্যবেক্ষণে দেশি ২০ হাজার ৭৭৩ জন পর্যবেক্ষককে অনুমোদন দিয়েছে ইসি। তাদের মধ্যে কেন্দ্রীয়ভাবে ৪০টি পর্যবেক্ষক সংস্থার ৫১৭ জন এবং স্থানীয়ভাবে ৮৪টি পর্যবেক্ষণ সংস্থার ২০২৫৬ জন ভোট পর্যবেক্ষণ করছেন।

Back to top button