খেলা

তাসকিনের টেস্ট খেলা না নিয়ে যা বলছে বিসিবি

নগর খবর ডেস্ক : গেল ওয়ানডে বিশ্বকাপ থেকেই কাঁধের চোটে ভুগছেন তাসকিন আহমেদ। যে কারণে সবশেষ ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে দেখা যায়নি তাকে। তবে চলমান বিপিএল দিয়ে আবারো ক্রিকেট মাঠে ফিরেছেন তাসকিন। দুর্দান্ত ঢাকার হয়ে বেশ ভালো বোলিংই করতে দেখা যাচ্ছে তাকে।

তবে আসন্ন শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্ট ম্যাচে দেখা নাও যেতে পারে তাসকিনকে। কেননা কাঁধের চোট এখনো মাঝে মাঝেই ভোগাচ্ছে তাকে। যে কারণে গতকাল বিসিবির কাছে চিঠি দিয়েছেন তাসকিন আপাতত টেস্টে না খেলা নিয়ে। আজ (৩ ফেব্রুয়ারি) মিরপুরে গণমাধ্যমের সাথে আলাপকালে বিসিবির ক্রিকেট অপারেশনসের চেয়ারম্যান জালাল ইউনুস বিষয়টি খোলাসা করেন।

এ সময় তিনি বলেন, ‘তাসকিনের কাঁধের চোট তো আছে। অইখানে একটা টিয়ার (চিড়) আছে। সেটা নিয়ে রক্ষণাত্মক চিকিৎসায় গিয়ে তাকে যতটুকু খেলানো যায় আমরা সেটা করছি। অইভাবেই তাকে খেলানো হচ্ছে। আমরা আগেও এটা করেছি। বিশ্রাম দিয়েছি। যেহেতু এই বছর বিশ্বকাপ আছে তা মাথায় রেখে সে আমাদের চিঠি দিয়েছে, যেহেতু অন্য খেলাও আছে সাদা বলের ফরম্যাটে বিশ্বকাপের আগে সে চাচ্ছে না এই (শ্রীলঙ্কা) সিরিজে টেস্ট খেলতে।’

বিপিএলের চলতি আসর শেষ হওয়ার পরই প্রধান কোচ ও তার সঙ্গে বসে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন জালাল ইউনুস। তিনি বলেন, ‘বিপিএলের খেলা শেষ হওয়ার পর আমরা তার সঙ্গে এ বিষয়ে বসব। কোচকে (চন্ডিকা হাথুরুসিংহে) আসতে দিন, তার সঙ্গেও আমাদের কথা বলতে হবে।’

উল্লেখ্য, বিপিএল শেষ হওয়ার তিনদিন পরই বাংলাদেশ পূর্ণাঙ্গ সিরিজ খেলতে নামবে শ্রীলঙ্কার বিপক্ষে। তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টির সঙ্গে যেখানে দুটি টেস্ট ম্যাচও রয়েছে। যার জন্য দল ঘোষণার আগে নিজের এই ইচ্ছার কথা জানিয়ে রাখলেন তাসকিন।

Back to top button