রাজবাড়ীসারাদেশ

দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ফেরি চলাচল শুরু

নগর খবর ডেস্ক : ঘন কুয়াশার কারণে সোয়া ৭ ঘণ্টা বন্ধ থাকার পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু হয়েছে। বুধবার (১৭ জানুয়ারি) সকাল পৌনে ৯টার দিকে পদ্মায় কুয়াশার ঘনত্ব কমে এলে পুনরায় এই নৌপথে ফেরি চলাচল শুরু হয়।

এর আগে, মঙ্গলবার (১৬ জানুয়ারি) দিবাগত রাত দেড়টা থেকে পদ্মা নদীতে কুয়াশার ঘনত্ব বেড়ে গেলে নৌ দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ ঘোষণা করে ঘাট কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক আব্দুর রহমান ঢাকা পোস্টকে বলেন, মঙ্গলবার সন্ধ্যার পর থেকেই পদ্মা নদী কুয়াশাচ্ছন্ন হয়ে পড়ে। রাত বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশার তীব্রতাও বেড়ে যায়। পরে নৌ দুর্ঘটনা এড়াতে রাত দেড়টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। কুয়াশা কেটে গেলে সোয়া ৭ ঘণ্টা পর আজ সকাল পৌনে ৯টার দিকে ফেরি চলাচল স্বাভাবিক করে দেওয়া হয়।

তিনি আরও বলেন, দীর্ঘ সময় ফেরি বন্ধ থাকায় ঘাট প্রান্তে শতাধিক যানবাহন আটকা পড়েছিল। এখন যানবাহনগুলো সিরিয়াল অনুযায়ী পার করা হচ্ছে।

এদিকে আজ সকাল সোয়া ৮টার দিকে বাল্কহেডের ধাক্কায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের পাটুরিয়া ৫নং ঘাটের কাছে রজনীগন্ধা নামের একটি ছোট ফেরি ৯টি যানবাহন ডুবে গেছে। এ ঘটনায় ১০ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এখন পর্যন্ত ফেরির চালকের সহকারী নিখোঁজ রয়েছে।

Back to top button