অর্থনীতি

নামেই দাম নির্ধারণ, ৭০০ টাকায় বিক্রি হচ্ছে গরুর মাংস

নগর খবর ডেস্ক :  সকাল-সকাল রাজধানীর গুলশান সংলগ্ন লেকপাড় বাজারে গরুর মাংস কেনার উদ্দেশ্যে এসেছেন বেসরকারি চাকরিজীবী খোরশেদ আলম। কিন্তু এখানে এসে এক মাংস ব্যবসায়ীর সঙ্গে তার বাধে বাকবিতণ্ডা। কারণ— মাংস বিক্রেতা প্রতি কেজি গরুর মাংসের দাম চাচ্ছেন ৭০০ টাকা। বিভিন্ন গণমাধ্যমের খবরে ক্রেতা জেনে এসেছেন, চলতি মাসে প্রতি কেজি গরুর মাংসের দাম থাকবে ৬৫০ টাকা। মূলত গরুর মাংসের দাম কেন্দ্র করেই বাকযুদ্ধে জড়ান ক্রেতা-বিক্রেতা।

খোরশেদ আলম বলেন, খবরে-টিভিতে দেখেছি মাংস ব্যবসায়ী সমিতি গরুর মাংসের দাম নির্ধারণ করে দিয়েছে প্রতি কেজি ৬৫০ টাকা, অথচ স্থানীয় ব্যবসায়ীরা ৭০০ টাকা কেজি দরে মাংস বিক্রি করছেন। মাংস ব্যবসায়ী সমিতির দাম নির্ধারণ কি নামে মাত্র? কেউ তো নির্দেশনা মানছে না, তারা তো সেই ৭০০ টাকায় বিক্রি করছে।

 

শুধু খোরশেদ আলম নন, বাজারে আসা বেশিরভাগ সচেতন ক্রেতারা মাংস ব্যবসায়ীদের সঙ্গে দাম নিয়ে বাকবিতণ্ডায় লিপ্ত হচ্ছেন।

ব্যবসায়ীরা বলছেন, যারা গরু কিনে বা মাংস কিনে এনে স্থানীয় পর্যায়ে বিক্রি করছে তারাই জানে— ৭০০ টাকায় বিক্রির পরও লস হয়ে যাচ্ছে। এর চেয়ে কম দামে বিক্রি করার কোনো উপায় নেই আমাদের। বেশি দামে কিনে এনে ৬৫০ টাকায় মাংস বিক্রি করলে আমাদের আর ব্যবসা করা লাগবে না

গত বুধবার (৬ ডিসেম্বর) মোহাম্মদপুরে মাংস ব্যবসায়ী সমিতি ও বাংলাদেশ ডেইরি ফার্ম অ্যাসোসিয়েশনের সম্মিলিত বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়— বৃহস্পতিবার থেকে রাজধানী ঢাকায় ৬৫০ টাকা কেজিতে গরুর মাংস বিক্রি হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button