খেলা

পাকিস্তানকে হারিয়ে ফাইনালে বাংলাদেশের সঙ্গী আমিরাত

নগর খবর ডেস্ক : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে একই দিনে বিদায় নিলো শক্তিশালী দুই দল ভারত ও পাকিস্তান। সেমিফাইনালের লড়াইয়ে বাংলাদেশের বিপক্ষে ৪ উইকেটে হেরে গেছে বর্তমান চ্যাম্পিয়ন ভারত। অন্যদিকে, গ্রুপপর্বে অপরাজিত থাকা পাকিস্তানকে ১১ রানে হারিয়ে অঘটনের জন্ম দিয়েছে সংযুক্ত আরব আমিরাত। আগামী ১৭ ডিসেম্বর (রোববার) এশিয়ার শ্রেষ্ঠত্বের ফাইনালে তারা মুখোমুখি হবে বাংলাদেশের।

শুক্রবার দুবাইয়ের আইসিসি একাডেমি মাঠে শুরুতে ব্যাট করে পাকিস্তানকে ১৯৪ রানের লক্ষ্য দিয়েছিল সংযুক্ত আরব আমিরাত। জবাবে ব্যাট করতে নেমে ১৮২ রানে অলআউট হয়ে গেছে পাকিস্তান।

 

শুরুতে ব্যাট করতে নেমেই হোঁচট খেয়েছিল আমিরাত। দলীয় ১০ রানের মাথায় প্রথম উইকেট হারায় তারা। এরপর স্কোরবোর্ডে ১০০ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে কার্যত ধুঁকছিল আরব আমিরাত।

তবে অধিনায়ক আয়ান আফজাল খানের ৫৭ বলে ৫৫ ও ওপেনার আরয়াশ শর্মার ৭০ বলে ৪৬ রানের ইনিংসে ভর করে শেষ পর্যন্ত দুইশোর দোড়গোড়ায় পৌঁছায় তাদের ইনিংস। পাকিস্তানকে ১৯৪ রানের টার্গেট দেয় তারা। ম্যান ইন গ্রিনদের হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নিয়েছেন উবাইদ শাহ। এছাড়া দুটি উইকেট পেয়েছেন আলি আসফান্দ।

 

১৯৪ রানের হাতের নাগালে থাকা লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে উইকেট হারায় পাকিস্তানও। স্কোরবোর্ডে কোনো রান যোগ না করতেই সাজঘরে ফেরেন ওপেনার শামিল হুসাইন। শামিলের পথ ধরেন শাহজাইব খানও। এরপর কিছুটা প্রতিরোধ গড়ে দলকে এগিয়ে নেন অধিনায়ক সাদ বেইগ এবং আজান আওয়াইস।

 

তৃতীয় উইকেটে আজানকে নিয়ে ৮৫ রানের জুটি গড়েন সাদ। তবে ৫২ বলে ৫০ রান করে এলবিডব্লিউ হয়ে সাদ ফিরলে পাকিস্তানের ব্যাটিংয়ে মড়ক লাগে যেন। পরের ওভারেই রানআউট হন আজান।

এরপর আরও দুই রানআউটে বিপদ আরও বাড়ে পাকিস্তানের। ১২১ রানে ৭ উইকেট হারিয়ে ফেলার পর দলের হাল ধরার চেষ্টা করেন আলী আফসান্দ এবং আমির হাসান। ২৭ রান করে আমির যখন আউট হন, তখন জয় থেকে ২৯ রান দূরে পাকিস্তান। শেষ পর্যন্ত জয় থেকে ১১ রান দূরে থাকতেই থামে পাকিস্তানের ইনিংস।

 

 

Back to top button