খেলা

পাকিস্তান ক্রিকেটে অশান্তি, ফের কোচ বদলের সম্ভাবনা!

নগর খবর ডেস্ক : পাকিস্তানের ক্রিকেট যেন কিছুতেই স্থির হতে পারছে না। বিশ্বকাপের সময় ভরাডুবি থেকে এখনো বের হতে পারেনি তারা। ক্রিকেটের বড় আসরে নকআউটে যাওয়া হয়নি তাদের। তারপর থেকে কোনো ম্যাচেই জয় আসেনি। অস্ট্রেলিয়ায় তিন টেস্টের পর, নিউজিল্যান্ডের মাটিতে প্রথম দুই টি-টোয়েন্টিতেও হারতে হয়েছে তাদের।

বিশ্বকাপের পরেই পাকিস্তান দলে কোচ, অধিনায়ক এবং নির্বাচক বদলে ফেলা হয়েছিল। কিন্তু তাতে কোনও লাভ হয়নি। উল্টো খবর বেরিয়েছে, ডিরেক্টর এবং কোচের পদে থাকা মোহাম্মদ হাফিজকে নিয়ে খুশি নন ক্রিকেটারেরা। তাকে কোচের পদেও দেখতে চাইছেন না অনেকেই।

এক দিনের বিশ্বকাপের পরেই নেতৃত্ব ছেড়ে দিয়েছিলেন বাবর আজম। সেই জায়গায় টেস্ট দলের অধিনায়ক করা হয় শান মাসুদকে। টি-টোয়েন্টি দলে নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয় শাহিন আফ্রিদিকে। কিন্তু অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনটি টেস্টেই হেরে যায় পাকিস্তান। নিউজিল্যান্ডের বিরুদ্ধেও প্রথম দু’টি টি-টোয়েন্টিতে হেরে গিয়েছে তারা। প্রায় জিততে থাকা ম্যাচগুলো পাকিস্তান শেষ করতে পারেনি নিজেদের দোষেই।

এর মাঝেই এসেছে নতুন জটিলতার খবর। গণমাধ্যমের খবর, হাফিজ ক্রিকেটারদের নিয়ে অনেক লম্বা সময় নিয়ে বৈঠক করেন। যা পছন্দ নয় আফ্রিদিদের। সেই সঙ্গে বাংলাদেশ প্রিমিয়ার লিগে পাকিস্তানের ক্রিকেটারদের খেলতে দিতে হাফিজ। এতেও নাকি অসন্তোষ বাড়ছে অনেকের। যদিও পাকিস্তান ক্রিকেট বোর্ড ছাড়পত্র দিয়েছে আবুধাবি টি-টোয়েন্টি লিগে খেলার জন্য।

বিশ্বকাপের পরেই দলের ডিরেক্টর হিসাবে দায়িত্ব নেন হাফিজ। কোচ হিসাবেও তিনিই কাজ করছেন। কিন্তু তার অধীনে এখনও পর্যন্ত কোনও ম্যাচ জিততে পারেনি পাকিস্তান। নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম দু’টি টি-টোয়েন্টিতে হেরে চাপে রয়েছেন আফ্রিদিরা। আর একটি ম্যাচ হারলেই সিরিজ় হারতে হবে। বুধবার ডানেডিনে খেলতে নামবে পাকিস্তান। পরের দু’টি ম্যাচ ক্রাইস্টচার্চে। সেই ম্যাচ দু’টি হবে ১৯ এবং ২১ জানুয়ারি।

Back to top button