শিল্প ও সাহিত্য

বইমেলায় আসছে হাবিবুর রহমান বাবুর কাব্যগ্রন্থ ‘শাড়ি পরে এসো’

নগর খবর ডেস্ক : অমর একুশে বইমেলা-২০২৪ এ প্রকাশিত হতে যাচ্ছে তরুণ কবি ও সাংবাদিক হাবিবুর রহমান বাবুর কাব্যগ্রন্থ ‘শাড়ি পরে এসো’। গ্রন্থটি প্রকাশ করছে সাহিত্যদেশ প্রকাশনী। প্রচ্ছদ এঁকেছেন শিল্পী কাউসার মাহমুদ।

বাবুর গ্রন্থটি নিয়ে বাংলাদেশ রাইটার্স ফোরামের সভাপতি কবি প্রত্যয় জসিম বলেন, ‘শাড়ি পরে এসো’ হাবিবুর রহমান বাবুর প্রথম কবিতার বই। গ্রন্থটির নাম শুনেই বুকের পাঁজরে ঝড় বয়ে যায়। কবি তার প্রেয়সীকে অনুনয় করে বলছে, শাড়ি পরে এসো। এ সহজ বাক্যের ভেতর বাঙালির হাজার বছরের সংস্কৃতি ও ঐতিহ্যের প্রতি অবিনাশী আকর্ষণ স্পষ্ট। বিশেষ দিবস ঈদ, পূজা, পালা-পার্বণে বাঙালি নারীর অনিবার্য পরিধেয় শাড়ি। আধুনিকতা ও পরদেশি সংস্কৃতির তাণ্ডবে শাড়ির নিত্য ব্যবহার কমে গেলেও শাড়ি একেবারে হারিয়ে যায়নি।

কথাসাহিত্যিক ও বাসসের সিনিয়র সাংবাদিক তানভীর আলাদিন বলেন, তরুণ সাংবাদিক হাবিবুর রহমান বাবু রুচিজ্ঞানে চৌকস বলেই জানি। আশা করছি কবিতার ভূবনেও তিনি স্বকীয়তার ছাপ রাখতে সক্ষম হবেন। নতুন পরিচয়ের সফলতা তাকে ছুঁয়ে যাক।

সাহিত্যদেশ’র প্রকাশক শফিক সাইফুল বলেন, দুর্দান্ত কিছু কবিতা নিয়ে লেখা হয়েছে ‘শাড়ি পরে এসো’ গ্রন্থটি। ইতোমধ্যে বইয়ের সব কাজ শেষ হয়েছে। সবকিছু ঠিক থাকলে বইমেলায় এটি প্রকাশ পাবে। আমি আশা করি কাব্যগ্রন্থটি পাঠক প্রিয়তার শীর্ষে জায়গা করে নেবে।

Back to top button