রাজনীতি

বঙ্গভবনে সামন্ত লাল সেন মন্ত্রিত্ব নতুন চ্যালেঞ্জ, প্রধানমন্ত্রীর আস্থা রাখার চেষ্টা করব

নগর খবর ডেস্ক : মন্ত্রিত্ব পাওয়া নতুন চ্যালেঞ্জ। প্রধানমন্ত্রী আমার ওপর যে আস্থা রেখে মন্ত্রী বানিয়েছেন সেটা রক্ষা করার করবেন বলে মন্তব্য করেছেন টেকনোক্র্যাট মন্ত্রী হওয়ার জন্য ফোন পাওয়া প্রফেসর ডা. সামন্ত লাল সেন। তিনি শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক।

বৃহস্পতিবার সন্ধ্যায় বঙ্গভবনে শপথ পাঠ অনুষ্ঠানে গিয়ে নিজ প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে তিনি একথা বলেন।

তিনি বলেন, আমি স্বপ্নেও ভাবিনি আমি মন্ত্রী হব। এটা আমার কাম্য ছিল না। যাই হোক প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার ওপর আস্থা রেখে মন্ত্রিত্ব দিয়েছেন। আমি তা যথাযথভাবে পালনের চেষ্টা করব।

তিনি আরও বলেন, বুধবার মন্ত্রিপরিষদ সচিবের ফোন পেয়ে আমি ভেবেছিলাম তার মনে হয় কোনো রোগী আছে এখানে। কিন্তু তার কথা শুনে আমি ঘাবড়ে গিয়েছিলাম। আমি তো বিশ্বাসই করি নাই। ভেবেছিলাম ভুয়া ফোন হতে পারে। তবে সত্যিই আমি মন্ত্রী হলাম। এটা আমার জন্য নতুন চ্যালেঞ্জ।

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় বঙ্গভবনে শপথ নিতে যান মন্ত্রী-প্রতিমন্ত্রীরা। রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন সন্ধ্যা ৭টায় বঙ্গভবনের দরবার হলে নতুন মন্ত্রিসভার সদস্যদের শপথ পড়াবেন। ইতোমধ্যে নতুন মন্ত্রী-প্রতিমন্ত্রীরা গাড়ি নিয়ে বঙ্গভবনে প্রবেশ করা শুরু করেছেন। অনেকে ভেতরে প্রবেশ করে শপথগ্রহণ অনুষ্ঠানের স্থান দরবার হলে গিয়ে বসেছেন।

নতুন মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের বরণ করে নিতে ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। আয়োজন করা হয়েছে বাহারি সব খাবারের। রাষ্ট্রপতির কার্যালয়ের খাবারের মেন্যু থেকে জানা গেছে, মন্ত্রী-প্রতিমন্ত্রীদের আপ্যায়নে অন্যান্যবারের মতো এবারও খাবারে বেশ বৈচিত্র্য রয়েছে।

প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৯টি আসনের মধ্যে ২২২টিতে জয় পেয়েছে আওয়ামী লীগ। একাদশ সংসদের বিরোধী দল জাতীয় পার্টিকে পেছনে ফেলে স্বতন্ত্র হয়ে নির্বাচিত হয়েছেন ৬২ জন; যাদের মধ্যে ৫৯ জন আওয়ামী লীগেরই নেতা। আর জাতীয় পার্টির আসন অর্ধেকের বেশি কমে নেমেছে ১১টিতে। দুটিতে জয় পেয়েছে আওয়ামী লীগের শরিক দল জাসদ ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি এবং একটিতে জয় পেয়েছে কল্যাণ পার্টি। একটি আসনের ভোটগ্রহণ স্থগিত রয়েছে।

Back to top button