খেলা

বিপিএল ধারাভাষ্যে ৫ বিদেশি

নগর খবর ডেস্ক : আগের আসরগুলোর অতৃপ্তি আর সমালোচনা মুছে ফেলতে প্রচেষ্টার কমতি নেই বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) কর্তৃপক্ষের। শের-এ বাংলা ক্রিকেট স্টেডিয়ামের পিচ নিয়ে জটিলতা আগেই ছিল। লিগ শুরুর আগেই বিসিবি জানিয়েছে, এবার বিশ্বমানের উইকেট তৈরি করতে আগ্রহী তারা। সেইসঙ্গে সম্প্রচারের ক্যামেরার উন্নয়নসহ আরও বিভিন্ন দিকে নজর দেওয়ার কথাও শুনিয়েছেন আয়োজকরা।

কথা ছিল বিপিএলের নিম্নমানের ধারাভাষ্য নিয়েও। টিভিসেটের সামনে বসে অনেকেই সমালোচনায় মুখর হয়েছেন ধারাভাষ্যের মান নিয়ে। দর্শকদের আগ্রহেও ব্যাপক আকারে ভাটা পড়েছে বিগত বছরগুলোয়। আর সব কিছুর মত এবার ধারাভাষ্যকারের প্রশ্নেও নিজেদের মরিয়া ভাব প্রকাশ করেছে বিপিএল কর্তৃপক্ষ। দশম আসরকে সামনে রেখে ৯ জনের ধারাভাষ্য প্যানেল চূড়ান্ত করেছে বিসিবি।

৯ জনের মধ্যে আছেন ৪ দেশি এবং ৫ বিদেশি ধারাভাষ্যকার। দর্শকদের কাছ বিপিএল উপভোগ্য করার চাবিকাঠি থাকবে তাদের হাতে। ৪ দেশি ভাষ্যকারের মাঝে আছেন দুই পরিচিত মুখ আতাহার আলী খান এবং শামীম চৌধুরী। লম্বা সময় ধরে তারা আছেন এই দায়িত্বে। দেশিয়দের মাঝে বাকি দুজন সমন্বয় ঘোষ এবং মাজহার উদ্দিন অমি।

দেশের বাইরে থেকে এসে বিপিএলে কণ্ঠ দেবেন দুই পাকিস্তানি কিংবদন্তি ক্রিকেটার রমিজ রাজা এবং আমির সোহেল। তাদের সঙ্গে থাকবে ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি পেসার স্যার কার্টলি অ্যামব্রোস। এছাড়া আছেন শ্রীলঙ্কার রাসেল আর দক্ষিণ আফ্রিকার এইচ ডি অ্যাকারম্যান।

Back to top button