আন্তর্জাতিক

ভাঙচুর চালিয়ে বাজারের ব্যাগে গহনা নিয়ে পালাল ডাকাত দল

নগর খবর ডেস্ক : ভরা বাজার। বড়দিনের কারণে ভিড় অন্যান্য দিনের চেয়ে বেশিই ছিল। সেই ভিড়ের মধ্যেই তারা এলেন। দোকানে ঢুকলেন এবং গহনার দোকান লুট করে পালালেন। সবার চোখের সামনেই। পাঁচ মিনিট তিন সেকেন্ড ধরে সেই ডাকাতি নিজেদের চোখের সামনে দেখল একদল জনতা। কিন্তু ভয়ে কেউ বাধাই দিতে পারল না। একজন আওয়াজ করতেই চলল গুলি। তারপর বাজারের ব্যাগে গহনা ভরে চম্পট দিল ডাকাত দল।

সোমবার (২৫ ডিসেম্বর) সন্ধ্যায় পশ্চিমবঙ্গের মালদহের চাঁচলে একটি গহনার দোকানে ডাকাতির পর সিসিটিভিতে দেখা গেল সেই রুদ্ধশ্বাস ৫ মিনিট ৩ সেকেন্ডের ‘অপারেশন’। যা দেখে সবাই হতবাক।

সন্ধ্যায় গহনার দোকানের সামনে দুটি বাইক এসে দাঁড়ায়। প্রত্যেকের মাথায় হয় হেলমেট নয়তো হনুমান টুপি ছিল। তারা প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র হাতে নিয়ে চাঁচলের নামি একটি গহনার দোকানে ঢুকে পড়ে। সিসিটিভিতে দেখা যায়, সময় তখন সন্ধ্যা ৬টা বেজে ৪৭ মিনিট। শুরু হয় ‘অপারেশন’। দেখা যায়, পাঁচ ডাকাত সব ভাঙচুর করে লুট করছে। তারা ক্যাশমেমো ছুড়ে ফেলছে। কখনও গহনার বাক্স, কখনও হাতে থাকা বন্দুকের বাট দিয়ে দোকানের কর্মচারীদের মারধর করছে। কেউ সামান্য বাধা দিলেই চলছে মার। তার মধ্যে এক ডাকাতকে দেখা যায় গহনার শোকেসে উঠে ওপর থেকে একের পর এক গহনার বাক্স নামিয়ে আনতে। আরেকজন সেগুলো ঝটপট বাজারের ব্যাগে ঢোকাতে শুরু করলেন। এভাবে মাত্র পাঁচ মিনিট তিন সেকেন্ডে লুটপাট হয়ে গেল পুরো দোকান। তারপর বন্দুক উঁচিয়ে বেরিয়ে গেল ডাকাত দল।

এমন ডাকাতির ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে স্থানীয় ব্যবসায়ীদের মধ্যে। নিজের চোখের সামনে ডাকাতি হতে দেখেও কিছুই করতে পারেননি স্থানীয় ব্যবসায়ী লাল্টু মুখোপাধ্যায়। একবার তিনি বাধা দিতে যেতেই ডাকাতরা তাকে লক্ষ্য করে গুলি চালায়।

পুলিশ সূত্রে খবর, এরইমধ্যে বিভিন্ন জায়গায় ডাকাত দলের খোঁজ শুরু হয়েছে। তবে এখনও তাদের কোনো সন্ধান মেলেনি।

Back to top button