খেলা

ভারতকে কাঁদিয়ে মাসসেরা হেড

নগর খবর ডেস্ক : বিশ্বকাপের ফাইনালে সেঞ্চুরি হাঁকিয়ে শিরোপা জয়ে বড় অবদান রেখেছিলেন ট্রাভিস হেড। একই আসরের সেমি ফাইনালেও ম্যাচ সেরা হয়েছিলেন এই অজি অলরাউন্ডার। নভেম্বর জুড়ে এমন অনবদ্য পারফরম্যান্স করায় এবার আইসিসি থেকেও স্বীকৃতি পেলেন হেড। নভেম্বরের মাসসেরা ক্রিকেটার হয়েছেন তিনি।

বিশ্বকাপের আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে চোট পান বাঁহাতি ওপেনার ট্রাভিস হেড। স্ক্যানে চিড় ধরা পড়ে তার। এরপরেও তাকে বিশ্বকাপ দলে রাখা হয়েছিল। আর সেটার প্রতিদানও উজাড় করে দিয়েছেন এই অজি ব্যাটার।

 

প্রত্যাবর্তনের ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি করে নিজেকে ভালোভাবেই মেলে ধরেছিলেন। সেমিফাইনালেও হয়েছেন ম্যান অব দ্য ম্যাচ। এরপর ফাইনালে খেললেন ১৩৭ রানের মহাকাব্যিক এক ইনিংস। অথচ পঞ্চাশ পেরুনোর আগেই দলের তিন উইকেটের পতন বাড়তি চাপ ফেলেছিল তার উপর।

সেখান থেকেই মার্নাস ল্যাবুশেনকে নিয়ে খেলেছেন ম্যাচজয়ী ইনিংস। দরকারে বুঝেশুনে এগিয়েছেন। আবার কখনো পাল্টা আক্রমণ করে ভারতীয় বোলারদের মনোবল ভেঙেছেন।

 

এদিকে প্রথম বাংলাদেশি নারী হিসেবে আইসিসির প্লেয়ার অব দ্য মান্থ তথা মাসসেরা ক্রিকেটারের পুরস্কার জিতেছেন টাইগ্রেস স্পিনার নাহিদা আক্তার। মাসসেরার দৌড়ে তিনি পেছনে ফেলেছেন জাতীয় দল সতীর্থ ফারজানা হক এবং পাকিস্তানের সাদিয়া ইকবালকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button