খেলা

মেসি-সুয়ারেজের পুনর্মিলনী ম্যাচে জয়হীন মায়ামি

নগর খবর ডেস্ক : ছয় বছর একসঙ্গে বার্সেলোনায় জুটি বেধেছিলেন লিওনেল মেসি ও লুইস সুয়ারেজ। এরপর দুজনই হাঁটেন ভিন্ন ভিন্ন গন্তব্যে। তবে আরও একবার তাদের একসঙ্গে দেখার আগ্রহ ছিল ভক্তদের। অবশেষে ইন্টার মায়ামির জার্সিতে মেসি-সুয়ারেজের পুনর্মিলনী ম্যাচ হয়ে গেল আজ (শনিবার) ভোরে। তবে দুজনের নতুন শুরুটা বেশি সুখকর হয়নি। ইন্টার মায়ামি প্রাক-মৌসুমের ম্যাচে এল সালভাদরের সঙ্গে গোলশূন্য ড্র করেছে।

প্রীতি ম্যাচ হলেও মেসি-সুয়ারেজের পুনর্মিলনী ম্যাচ হওয়ায় দর্শকদের আগ্রহ ছিল তুঙ্গে। ম্যাচজুড়ে তাই তাদের উপস্থিতিও বারবার টের পাওয়া যাচ্ছিল। মেসির পায়ে বল যেতেই যে উল্লাসে ফেটে পড়ছিলেন দর্শকেরা। বিশেষ ম্যাচের শুরুর দুই মিনিটে দুবার বল স্পর্শ করেন মেসি, তাতেই হর্ষধ্বনিতে গ্যালারি মাতিয়েছেন উপস্থিত দর্শকেরা।

তবে আর্জেন্টাইন মহাতারকা ম্যাচটিতে ছিলেন কেবল প্রথমার্ধের ৪৫ মিনিট। মেসিসহ চার মূল আকর্ষণ সুয়ারেজ, সার্জিও বুসকেটস ও জর্দি আলবাকেই দ্বিতীয়ার্ধের শুরুতে তুলে নেওয়া হয়। মূল তারকাদের ছাড়া ফ্লোরিডার ক্লাবটি গোলেরও দেখা পায়নি। প্রথম সুযোগটা অবশ্য এসেছিল মেসির সামনে ৩৫তম মিনিটে। তবে এল সালভাদর গোলরক্ষক দু’বারই তাকে শূন্যহাতে ফিরিয়ে দেন। এছাড়া আলবাও একটি সুযোগ হাতছাড়া করেন। ৪০ মিনিটে ওয়ান অন ওয়ানে গোলরক্ষককে একা পেয়েও ব্যর্থ এই স্প্যানিশ লেফট ব্যাক।

এদিন মেসি তার ফ্রি-কিকও পেয়েছিলেন। কিন্তু তাতেও ফল পক্ষে আসেনি। বল পায়ে জাদু দেখানোর চেষ্টা করেছেন সুয়ারেজও; যদিও বড় কোনো সুযোগ তৈরি করতে পারেননি উরুগুয়ে তারকা। এছাড়া আকস্মিক ঝলক ও দারুণ কিছু আক্রমণে নজর কাড়লেও কিছু সমন্বয়হীনতা দেখা গেছে ইন্টার মায়ামির মধ্যে। অবশ্য লম্বা সময় পর মাঠে ফিরে এমনটা একেবারে অস্বাভাবিকও ছিল না। এই ম্যাচের পর নিশ্চয় ঘাটতিগুলো পুষিয়ে নেওয়ার ওপর জোর দেবেন মায়ামি কোচ জেরার্দো মার্টিনো।

বিরতির পর এল সালভাদরও মায়ামিকে পাল্টা আক্রমণে জবাব দিয়েছে; যদিও শেষ পর্যন্ত গোলের দেখা পায়নি কোনো দল। দুই দল বিরোধে জড়ানোয় মাঠে উত্তাপও ছড়িয়েছে। কিন্তু কোনো কিছুই গোল আদায়ের জন্য যথেষ্ট ছিল না। বছরের শুরুটা তাই ড্র নিয়ে করলেন মেসিরা। প্রাক-মৌসুমের প্রস্তুতিতে এরপর ডালাসের সঙ্গে খেলা শেষে সৌদি আরবে উড়াল দেবে আমেরিকান ক্লাবটি। মেসির মায়ামি সেখানে ২ ফেব্রুয়ারি মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদোর দল আল-নাসরের।

Back to top button