খেলা

যুবাদের বিশ্বকাপের ক্যাম্প শুরু বছরের প্রথম দিনে

নগর খবর ডেস্ক : এশিয়া কাপ জয়ের আনন্দ এখনো মুছে যায়নি বাংলাদেশ যুব দলের খেলোয়াড়দের কাছ থেকে। তবে এখানেই থামতে নারাজ বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ দল। তাদের লক্ষ্য দক্ষিণ আফ্রিকার মাটিতে অনুষ্ঠিত বিশ্বকাপ। ২০২০ সালে যেখানে শিরোপা জিতেছিল জুনিয়র টাইগাররা। আকবর আলী-তাওহীদ হৃদয়দের জয় করে আসা বিশ্বকাপটাই আবার ঘরে আনতে মরিয়া মাহফুজুর রহমান রাব্বির দল।

আর সেই লক্ষ্যে খুব দ্রুতই যুব ক্রিকেটারদের ক্যাম্প শুরুর পরিকল্পনা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। শুধু সেখানেই আটকে থাকেনি তারা। একইসঙ্গে ক্রিকেটারদের খেলার মধ্যেই রাখার জন্য আলাদা পরিকল্পনা আছে ক্রিকেট বোর্ডের।

 

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) গেম ডেভলপমেন্ট বিভাগ জানিয়েছে, বিশ্বকাপের আগে ক্রিকেটাররা যাতে খেলার মধ্যে থাকেন এ জন্য তাদের চলমান বিসিএলে খেলানো হবে। বিসিএলের পরেই ১ জানুয়ারি থেকে শুরু হবে যুব বিশ্বকাপের ক্যাম্প।

গেম ডেভলপমেন্ট বিভাগ থেকে জানানো হয়, ‘আমরা চাচ্ছি ক্রিকেটাররা যাতে রিদমে থাকে। যেহেতু বিশ্বকাপের আর বেশি দেরি নেই, এ জন্য কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রথমত বিসিএলের ওয়ানডে সংস্করণ খেলবে তারা। এরপর ১ জানুয়ারি থেকে বিশ্বকাপের ক্যাম্প শুরু হবে।’

তবে পেসাররা থাকছেন বিশ্রাম। তাদেরকে রাখা হচ্ছে না বিসিএলে দলে। ২৪ ডিসেম্বর থেকে কক্সবাজারে শুরু হবে ওয়ানডে সংস্করণ। ৩০ ডিসেম্বর মিরপুরে হবে ফাইনাল।

 

বিসিএল শেষে ১ দিন বাদেই বিশ্বকাপের ক্যাম্পে শুরু হবে যুবাদের। প্রায় সপ্তাহখানেক ক্যাম্পের পর দল উড়াল দেবে দক্ষিণ আফ্রিকায়। ১৯ তারিখ বিশ্বকাপ শুরুর আগ পর্যন্ত দক্ষিণ আফ্রিকায় হবে কন্ডিশনিং ক্যাম্প।

Back to top button