খেলা

যে কারণে ভক্তকে পাকিস্তানে যেতে বললেন ধোনি

নগর খবর ডেস্ক : ভারত-পাকিস্তানের ক্রিকেটে চিরপ্রতিদ্বন্দ্বিতার ঝাঁজ অনেক আগে থেকেই, যদিও ক্রিকেটারদের মধ্যে এখন আর সেরকম উত্তেজনা দেখা যায় না। কোহলি-বাবররা এখন সহজেই ২২ গজে হাসি-ঠাট্টায় মেতে ওঠেন। তবে সাবেক ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির সাম্প্রতিক এক মন্তব্য সেই উষ্ণ সম্পর্ককেও ছাপিয়ে গেছে। সুস্বাদু খাবার খেতে চাইলে এক ভক্তকে তিনি পাকিস্তানে যাওয়ার পরামর্শ দিয়েছেন, যা পরে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে যায়।

ভারতের ক্রিকেট ইতিহাসে অন্যতম সেরা অধিনায়ক বলা হয় ধোনিকে। জনপ্রিয়তা ও মাঠে তার নজরকাড়া উপস্থিতি ক্রিকেট বিশ্বের বাইরেও তাকে পরিচিতি রয়েছে। যদিও এখন আইপিএল এলেই ২২ গজে দেখা মেলে ধোনির। এর বাইরে বিভিন্ন অনুষ্ঠানে ভক্তদের সঙ্গে মিশুক ও হাস্যোজ্জ্বল থাকেন কিংবদন্তি এই ক্রিকেটার। তেমনই একটি ঘটনায় ক্যামেরাবন্দী ধোনি। যদিও পাকিস্তানে যাওয়ার পরামর্শ ওই ভক্ত মানতে রাজি হননি।

ছড়িয়ে পড়া ভিডিওতে সাবেক ভারতীয় তারকা এক ভক্তকে বলছেন, ‘যদি তুমি ভালো খাবারের কথা জিজ্ঞেস করো, তাহলে আমি বলব তোমার পাকিস্তানে যাওয়া উচিৎ। ওখানকার খাদ্য খুবই সুস্বাদু হয়। একবার খেয়ে দেখো তুমি।’ তবে ধোনির এই বক্তব্য একেবারেই সমর্থন করেননি সেই ভক্ত। তিনি জবাব দেন, ‘আমি ওখানে যাচ্ছি না। আমি খেতে ভালবাসি ঠিকই, তাই বলে আমি পাকিস্তানে যাব না ভালো খাবারের জন্য।’

ভিডিওটি সামাজিক মাধ্যমে অনেক শেয়ার হচ্ছে। যেখানে নানামুখী মন্তব্য করছেন নেটিজেনরা। তবে এর মধ্যে ভারতীয়দের অনেকেই ধোনির এমন মন্তব্য ভালোভাবে নেননি। তারা পাকিস্তানের প্রশংসা করায় তারকা ক্রিকেটারের প্রতি নিন্দা জানিয়েছে। কেউ কেউ তার সাহসী মন্তব্যের প্রশংসাও করছেন। যেখানে অবশ্য বেশিরভাগই পাকিস্তানের। ক্যাপ্টেন কুলের এই মন্তব্য দেশটির মানুষের মন জিতেছে!

উল্লেখ্য, আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে একাধিকবার পাকিস্তান সফরে গিয়েছিলেন ধোনি। খেলেছেন তাদের বিরুদ্ধে বেশ কয়েকটি ম্যাচ উইনিং ইনিংসও। এমনকি ধোনি ব্যক্তিগত ক্যারিয়ারের স্মরণীয় সেঞ্চুরিও পেয়েছিলেন চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে। সব ফরম্যাট মিলিয়ে তাদের বিপক্ষে এক ম্যাচে তার সর্বোচ্চ রানের স্কোর ১৪৮।

জাতীয় দল থেকে অবসর নিলেও ধোনি আইপিএলের নিয়মিত মুখ। সর্বশেষ আসরেও চেন্নাই সুপার কিংসকে তিনি শিরোপা জিতিয়েছিলেন। যা মুম্বাই ইন্ডিয়ান্সের সঙ্গে যৌথভাবে সর্বোচ্চ ৫ বার আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার নজির। ঠাণ্ডা মাথায় প্রতিপক্ষ দলকে ভড়কে দেওয়ার মতো সিদ্ধান্ত নিতে পারতেন বলেই তার নামের সঙ্গে জুড়ে যায় ‘ক্যাপ্টেন কুল’ তকমা। এর আগে আন্তর্জাতিক ক্রিকেটে ভারতকে তিনটি আইসিসি ট্রফিও জিতিয়েছেন ধোনি।

Back to top button