রাজনীতি

রাজধানীতে জামায়াতের লিফলেট বিতরণ

নগর খবর ডেস্ক : কেন্দ্র ঘোষিত কর্মসূচির আলোকে রাজধানীর বিভিন্নস্থানে গণসংযোগ ও লিফলেট বিতরণ করেছে জামায়াতে ইসলামী ঢাকা মহানগর দক্ষিণের নেতাকর্মীরা।

শনিবার (২৩ ডিসেম্বর) রাজধানীর বেইলী রোড ও মালিবাগ এলাকায় গণসংযোগ ও লিফলেট বিতরণ করেন তারা।

এসময় জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের নায়েবে আমীর অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন বলেন, জনগণকে বোকা বানাতে আবারও নতুন নতুন কৌশলের আশ্রয় নিয়ে নানামুখী চক্রান্ত করে যাচ্ছে সরকার। কিন্তু দেশের ফুঁসে ওঠা জনগণকে আর বোকা বানাতে বা কোনো ষড়যন্ত্র বাস্তবায়ন হতে দেবে না জামায়াত।

এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী মজলিশে শুরা সদস্য শাহীন আহমদ খান, শাহ মাহফুজুল হক, সুলতান উদ্দীনসহ স্থানীয় নেতারা।

তিনি বলেন, আওয়ামী গোষ্ঠী ঘোষণা দিয়ে দেশের জনগণকে দুর্ভিক্ষের দিকে নিয়ে যাচ্ছে। তারা ব্যাংক লুট করে দেশের অর্থনীতিকে ধ্বংস করেছে। দেশের মানুষের মানবাধিকার, বাকস্বাধীনতা ও ভোটের অধিকার কেড়ে নিয়েছে। এই লুটেরা আওয়ামী সরকারকে বাংলাদেশের মানুষ আর রাষ্ট্রীয় ক্ষমতায় দেখতে চায় না।

অ্যাড. ড. হেলাল বলেন, এই সরকার মনে করেছে জামায়াতসহ বিরোধী দলীয় শীর্ষ নেতাদের কারাগারে আটক রেখে, নেতাকর্মীদের ওপর দমন-পীড়ন চালিয়ে খুব সহজেই নির্বাচনী বৈতরণী পার হয়ে যাবে। কিন্তু এদেশের জনগণ তা হতে দেবে না। তারা জেগে ওঠেছে, রাজপথে নেমে এসেছে।

এদিন ঘোষিত কর্মসূচির আলোকে রাজধানীর বিভিন্নস্থানে গণসংযোগ ও লিফলেট বিতরণ করে জামায়াতে ইসলামী ঢাকা মহানগর দক্ষিণের নেতাকর্মীরা।

মতিঝিলে গণসংযোগ ও লিফলেট বিতরণ, পুলিশের বাধা

শনিবার সকালে কেন্দ্রঘোষিত কর্মসূচির আলোকে নির্বাচন বর্জনের ডাক দিয়ে রাজধানীর মতিঝিলে গণসংযোগ ও লিফলেট বিতরণ করে দলটির নেতাকর্মীরা। এসময় সেখানে পুলিশের বাঁধার মুখে পড়ে জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা। কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের সহকারী সেক্রেটারি ড. আব্দুল মান্নানের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণের মজলিসে শূরা সদস্য আবু আম্মার, শামসুল বারী, মোতাসিম বিল্লাহ, ছাত্রনেতা তাজুল ইসলামসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

ডেমরায় গণসংযোগ ও লিফলেট বিতরণ

কেন্দ্রীয় ও ঢাকা মহানগরী দক্ষিণের সদস্য অধ্যাপক মোকাররম হোসাইন খানের নেতৃত্বে নির্বাচন বর্জন ও ভোট প্রদান থেকে বিরত থাকার ডাক দিয়ে ডেমরা থানার কোনাপাড়া বাজারে গণসংযোগ ও লিফলেট বিতরণ করে দলটি।

একইদিন সকাল থেকে ভোট বর্জন ও ভোটদানে বিরত থাকতে রাজধানীর বংশাল, কদমতলী, সূত্রাপুর-সদরঘাট, যাত্রাবাড়ী, হাজারীবাগ ও কামরাঙ্গীরচর, ধানমন্ডি খিলগাঁও, সবুজবাগ ও শনির আখড়ায় গণসংযোগ ও লিফলেট বিতরণ করে সরকারবিরোধী এ দলটি।

Back to top button