জাতীয়

রিজার্ভ চুরির তদন্ত মোটামুটি ভালো পজিশনে আছে : সিআইডি প্রধান

নগর খবর ডেস্ক : পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া বলেছেন, বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ থেকে অর্থ পাচারের মামলা আমরা তদন্ত করছি, তদন্ত মোটামুটি ভালো পজিশনে আছে। আর এ সংক্রান্ত নিউইয়র্কে একটি মামলা হয়েছে। নিউইয়র্কের ওই মামলার বিচারক ইতোমধ্যে শুনানি শেষ করেছেন।

সোমবার (২৯ জানুয়ারি) দুপুরে সিআইডি সদরদপ্তরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির সঙ্গে মতবিনিময় সভায় এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সিআইডি প্রধান বলেন, আমরা আমাদের মামলার চার্জশিট দিলে কি ওই দেশ থেকে আসামি ধরে আনতে পারব? ইন্টারপোলের সাপোর্ট ছাড়া তো আমরা আসামি ধরে আনতে পারব না। আমরা যেটা চাইবো ফান্ডটা কীভাবে ফিরিয়ে আনা যায়। মামলা তদন্ত শেষ পর্যায়ে। যেটা পেয়েছি নেগলেজেন্সি আছে।

মতবিনিময়কালে সিআইডি প্রধান ক্র্যাবের নবনির্বাচিত কমিটিকে অভিনন্দন জানিয়ে বলেন, পুলিশ-সাংবাদিক পরস্পর পরস্পরের পরিপূরক। উভয়ের সম্মিলিত প্রয়াসের মাধ্যমে যেকোনো অপরাধের রহস্য উদঘাটন করা সম্ভব।

সিআইডি প্রধান নবনির্বাচিত কমিটির ভবিষ্যৎ পথচলার সবরকম সহযোগিতার আশ্বাস প্রদান করেন ও অপরাধজনিত যেকোনো তথ্য সিআইডিকে অবহিত করার পরামর্শ দেন।

এ সময় ডিআইজি মো. মাইনুল হাসান, অতিরিক্ত ডিআইজি খোন্দকার রফিকুল ইসলাম, মো. কামরুল আহসান, বিশেষ পুলিশ সুপার মুহাম্মদ মিনহাজুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং ক্র্যাবের সভাপতি কামরুজ্জামান খান, সহ-সভাপতি শাহীন আবুদল বারী, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক দিপন দেওয়ান, সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম রাজী, অর্থ সম্পাদক হরলাল রায় সাগর, দপ্তর সম্পাদক কামাল হোসেন তালুকদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক নিহাল হাসনাইন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক রফিকুল ইসলাম মানিক, প্রশিক্ষণ ও তথ্য প্রযুক্তি সম্পাদক ইসমাঈল হুসাইন ইমু, ইসি সদস্য আলী আজম, দাউদ খান ও কালিমউল্ল্যাহ নয়ন উপস্থিত ছিলেন।

Back to top button