বিদেশি

লন্ডনে বাঙালিদের পিঠা উৎসব

নগর খবর ডেস্ক : প্রবাসী ভিআইপি ক্লাব মাদারীপুর ইউকে শাখার আয়োজনে ২৭ ডিসেম্বর পূর্ব লন্ডনের ইস্টহামের সাউথেন্ড অডিটোরিয়ামে পিঠা উৎসব এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সহ-সভাপতি মনির হোসেন চান মিয়া, সঞ্চালনায় ছিলেন ইউকে শাখার সদস্য আজাদ মোল্লা এবং কেন্দ্রীয় কমিটির সমন্বয়ক রনি খান।

অনুষ্ঠানে মধ্যমণি হিসেবে উপস্থিত ছিলেন- প্রবাসী ভিআইপি ক্লাব মাদারীপুরের প্রতিষ্ঠাতা ও প্রধান সমন্বয়ক শফিক খান। আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মেয়র ফারুক হোসেন, কাউন্সিলর মুজিবুর রহমান, সাবেক কাউন্সিলর আয়েশা চৌধুরী, ব্যারিস্টার শহিদুল ইসলাম খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মিজানুর রহমান, আই অন টিভির সিইও আতাউল্লাহ ফারুক, কাউন্সিলর দিনা হুসেন, নিউ হাম বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সভাপতি রাব্বির হাসান।

প্রতিষ্ঠাতা ও প্রধান সমন্বয়ক শফিক খান সংগঠনের নানাবিধ, মানবিক ও সামাজিক কার্যক্রম তুলে ধরেন। তিনি এই সংগঠন সারা বিশ্বজুড়ে প্রবাসীদের কল্যাণে, দেশের অসহায় দরিদ্র জনগোষ্ঠীর সেবায় এক ও অভিন্ন হয়ে প্রবাসী ভিআইপি ক্লাব মাদারীপুর কাজ করে যাচ্ছেন বলে উল্লেখ করেন।

তিনি আরও বলেন, এই সংগঠনের মূল লক্ষ্য— প্রবাসীদের দেশের সঙ্গে সেতুবন্ধন তৈরি করা, নতুন প্রজন্মকে দেশপ্রেমের দীক্ষা দেওয়া এবং সর্বোপরি নিজেকে ও ভবিষ্যৎ প্রজন্মকে একজন আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলা।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, যুগ্ম সম্পাদক আজিজ মাতব্বর, সহ-সম্পাদক মনির হোসেন, সাংগঠনিক সম্পাদক সোহেল খান, অর্থ-সম্পাদক মনির হোসেন মৃধা, নারী নেত্রী জেসমিন আক্তার, সদস্য শামস আজাদ টুটুল, মোস্তফা খান আসাদ প্রমুখ।

পবিত্র কোরআন তেলাওয়াত এবং জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করা করা হয়। এরপর প্রবাসী ভিআইপি ক্লাবের কেন্দ্রীয় কমিটির প্রধান সমন্বয়ক মিজানুর রহমান বিপ্লব আনুষ্ঠানিকভাবে পরিচয় করিয়ে দেন সভাপতি এবং সাধারণ সম্পাদককে।

প্রথম পর্বে আলোচনা সভা, দ্বিতীয় পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং তৃতীয় পর্বে আগতদের মাঝে প্রবাসী ভিআইপি ক্লাবের নারী সদস্যদের তৈরি করা অনুষ্ঠানের মূল আকর্ষণ মিষ্টি, ঝাল এবং মৌসুমি পিঠা সবার মধ্যে বণ্টন করা হয়। প্রবাসে দেশীয় স্বাদ উপভোগ করেন উপস্থিত সবাই।

এ ছাড়া, শামীমা মিতার সাবলীল উপস্থাপনায় সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন শিল্পী মৃদুল, মোহন, শিপু, জীবন, সম্পা দেওয়ান, জিনাত শফিক এবং বাংলাদেশ থেকে আগত জনপ্রিয় কণ্ঠশিল্পী পলাশ।

Back to top button