জাতীয়

শাহজালাল বিমানবন্দরে জাতীয় প্রবাসী দিবস পালিত

নগর খবর ডেস্ক : ‘প্রবাসীর কল্যাণ-মর্যাদা আমাদের অঙ্গীকার, স্মার্ট বাংলাদেশ গড়ায় তারাও সমান অংশীদার’ স্লোগানে ঢাকা বিমানবন্দরে পালিত হলো প্রবাসী দিবস-২০২৩।

শনিবার (৩০ ডিসেম্বর) ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড এবং জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর সার্বিক তত্ত্বাবধায়নে পরিচালিত প্রবাসী কল্যাণ ডেস্কের উদ্যোগে প্রবাসী দিবস উদযাপন করা হয়।

দিবসটি উদযাপন উপলক্ষ্যে বিমানবন্দরের প্রবাসী কল্যাণ প্রধান ডেস্কের সামনে এবং আন্তর্জাতিক আগমনের গেইটে বিদেশগামী এবং প্রত্যাগত ৫০০ প্রবাসী কর্মীদের ফুলেল সংবর্ধনা দেওয়া হয়।

প্রবাসী কল্যাণ ডেস্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা দেবব্রত ঘোষের সমন্বয়ে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড, আইওএম, ব্র্যাক, বায়রা, বিএনএসকে, ওয়্যারবী, ওকাপ, বিএমডিএফ ও অন্যান্য প্রতিষ্ঠান থেকে দেওয়া টি-শার্ট, ক্যাপ, ব্যাগ, ফুল, মগ এবং খাদ্য সামগ্রী বিতরণে অংশগ্রহণ করেন ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের পরিচালক (অর্থ ও কল্যাণ) মো. শোয়াইব আহমাদ খান।

এসময় শোয়াইব আহমাদ খান বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়নে প্রবাসীদের অসামান্য অবদান রয়েছে। তিনি প্রবাসী দিবসের গুরুত্ব, প্রবাসীদের অধিকার রক্ষা এবং প্রবাসী কর্মী ও তাদের কল্যাণ নিশ্চিত করার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন।

সহকারী পরিচালক দেবব্রত ঘোষ বলেন, মন্ত্রিপরিষদের সিদ্ধান্ত অনুযায়ী প্রথমবারের মতো এ বছর সারা দেশে ৩০ ডিসেম্বর জাতীয় প্রবাসী দিবস পালন করা হচ্ছে। সে প্রেক্ষিতে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের ব্যবস্থাপনায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরেও প্রবাসী কল্যাণ ডেস্কের আয়োজনে জাতীয় প্রবাসী দিবস ২০২৩ পালনের আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে সিভিল অ্যাভিয়েশন অথরিটি অব বাংলাদেশ, আইওএম বাংলাদেশ, ব্র্যাক, বায়রা, বিএনএসকে, ওয়্যারবী এবং বিএমডিএফের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Back to top button