খেলা

সাত উইকেট হারিয়ে ধুঁকছে নিউজিল্যান্ড

নগর খবর ডেস্ক : সফরকারী বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে নিউজিল্যান্ড। টসে হেরে ব্যাট করতে নামা নিউজিল্যান্ড মাত্র ৮৫ রান তুলতেই সাতটি উইকেট হারিয়েছে।

নেপিয়ারে সিরিজের শেষ ম্যাচে টসে জয় পান বাংলাদেশের অধিনায়ক নাজমুল হাসান শান্ত। টসে জিতে তিনি নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠান।

প্রথমে বোলিংয়ে নামা টাইগার পেসাররা শুরুতেই নিউজিল্যান্ডকে চেপে ধরেন। তাদের নিয়ন্ত্রিত বোলিংয়ে প্রথম ১০ ওভারে দুই উইকেট হারিয়ে মাত্র ২৭ রান তুলতে সমর্থ হয় তারা। ওই দুটি উইকেটই তুলে নেন তরুণ পেসার তানজিম হাসান সাকিব। তিনি ওপেনার রাচিন রবীন্দ্রকে ৮ রানে সাজঘরে পাঠান। এরপর ওয়ান ডাউনে নামা হেনরি নিকলসকে মাত্র ১ রানে আউট করে দেন তিনি।

সাকিবের পর ম্যাচের ১৭তম ওভারে নিজের প্রথম উইকেটটি পান অপর পেসার শরিফুল ইসলাম। তিনি টম লাথামকে ২১ রানে আউট করে দেন। এরপর ১৯ তম ওভারে ওপেনার উইল ইয়ংকে ২৬ রানে এবং ২১তম ওভারে মার্ক চ্যাপম্যানকে মাত্র ২ রানে প্যাভিলিয়নের পথ দেখান।

শুরুতেই দুই উইকেট তুলে নেওয়া সাকিব ম্যাচের ২৩তম ওভারে টম ব্লান্ডেলকে ৪ রানে আউট করে দেন। এতে করে ২৩ ওভার খেলে মাত্র ৭০ রান তুলতেই ছয়টি উইকেট হারিয়ে ফেলে নিউজিল্যান্ড। এরপর ৮৫ রানের মাথায় পার্টটাইম বোলার সৌম্য সরকার জস ক্লার্কসনকে আউট করে সপ্তম উইকেটের পতন ঘটান।

অপর দুটি ম্যাচে জয় তুলে নিয়ে আগেই সিরিজ নিশ্চিত করে রেখেছে নিউজিল্যান্ড। আজকের ম্যাচটি তাদের জন্য নিয়ম রক্ষার হলেও; বাংলাদেশের জন্য হোয়াইটওয়াশ এড়ানোর মিশন। এছাড়া যদি বাংলাদেশ এই ম্যাচটিতে জয় পায় তাহলে ওয়ানডেতে নিউজিল্যান্ডের মাটিতে নিউজিল্যান্ডকে হারানোর প্রথম স্বাদ পাবেন টাইগার সমর্থকরা।

Back to top button