রাজশাহীসারাদেশ

সাবেক প্রতিমন্ত্রীর উসকানি, প্রতিবাদ জানালেন রাজশাহী প্রেসক্লাব সভাপতি

নিজস্ব প্রতিনিধি : সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের সংসদ সদস্য শাহরিয়ার আলমের বিরুদ্ধে উসকানিমূলক বক্তব্য প্রদানের অভিযোগ পাওয়া গেছে। এরপর থেকে সদ্য সমাপ্ত নির্বাচনে তার প্রতিদ্বন্দী প্রার্থীর সমর্থকদের ওপর হামলা করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। তবে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এসব ঘটনার সমালোচনা করেছেন রাজশাহী প্রেসক্লাব সভাপতি ভাষাসৈনিকপুত্র সাইদুর রহমান।

গতকাল রোববার বেলা ১১টায় রাজশাহী জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় তিনি এ প্রতিবাদ জানান। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক শামীম আহম্মেদ। সভায় কমিটির অন্যান্য সদস্য এবং প্রশাসন ও বিভিন্ন দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সাইদুর রহমানও জেলা আইনশৃঙ্খলা কমিটির সদস্য।

সভায় বক্তব্য প্রদানকালে তিনি বলেন, ভোটের পর উসকানিমূলক বক্তব্য দিয়ে পরিস্থিতি উত্তপ্ত করার চেষ্টা করছেন শাহরিয়ার আলম। তিনি প্রকাশ্যে ঘোষণা দিয়েছেন, ‘এখন থেকে বাঘা-চারঘাট শহরের কোনো গডফাদারের নির্দেশে চলবে না।’

সভায় এ বক্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়ে সাংবাদিক সাইদুর রহমান বলেন, শাহরিয়ার আলমের এমন বক্তব্যের পর বাঘা ও চারঘাটে নির্বাচনোত্তর সহিংতা শুরু হয়েছে। কাঁচি প্রতীকের স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের ওপর হামলা হচ্ছে। একজন জনপ্রতিনিধির কাছে এমনটা কাম্য নয়। বিতর্কিত কর্মকাণ্ডের জন্য এবার প্রতিমন্ত্রীর দায়িত্ব পাননি শাহরিয়ার।

এদিনের সভায় গত থার্টিফার্স্ট নাইটে নগরীর শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার জন্য রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনারকে ধন্যবাদ জানান রাজশাহী প্রেসক্লাব সভাপতি। বলেন, ওই রাতে বিশেষভাবে নগরীর সাহেব বাজার জিরো পয়েন্ট এলাকায় বোয়ালিয়া মডেল থানা পুলিশ সতর্কতার সাথে দায়িত্ব পালন করে। যে কারণে কয়েকজন যুবক বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে পুলিশ তা প্রতিহত করে। ‘মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার’- এ স্লোগানকে ধারণ করে পুলিশ বাহিনী আইনশৃঙ্খলা রক্ষায় কাজ করে যাবে বলেও আশা প্রকাশ করেন রাজশাহীর সিনিয়র এ সাংবাদিক।

Back to top button