খেলা

হারের বৃত্তে ম্যানইউ, কোচ বললেন ‘ঐক্যবদ্ধ থাকতে হবে’

নগর খবর ডেস্ক : কঠিন সময় পার করছে ইংলিশ প্রিমিয়ার লিগের জায়ান্ট ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। টানা চার ম্যাচে জয়বঞ্চিত এরিক টেন হাগের শিষ্যরা। এর মধ্যে তারা তিনটিতেই হেরেছে। যা ফলে ইতোমধ্যে ম্যানইউর বিদায় হয়েছে লিগ কাপ ও চ্যাম্পিয়ন্স লিগ থেকে। এই ‍দুর্দশার কারণ খুঁজে পেয়েছেন কোচ টেন হাগ। একইসঙ্গে হতাশা ভুলে ক্লাবের সবাইকে তিনি ঐক্যবদ্ধ থাকার পরামর্শ দিয়েছেন।

সর্বশেষ গতকাল (শনিবার) রাতে প্রিমিয়ার লিগের ম্যাচে ওয়েস্ট হ্যামের মাঠে ২-০ গোলে হেরে গেছে রেড ডেভিলরা। লিগের সবশেষ পাঁচ ম্যাচে তাদের তৃতীয় হার এটি, সবমিলিয়ে অষ্টম হার এই আসরে। লন্ডনের এই ম্যাচে জয় পেলে ইউরোপিয়ান স্পটের কাছাকাছি যেতে পারতো ম্যানইউ। কিন্তু সেটি আর হচ্ছে না, অন্তত বড়দিনের আগে। লন্ডন স্টেডিয়ামে হারের পর ইপিএলে তারা এখন টেবিলের ৮ম স্থানে আছে।

এমন কঠিন সময়ের পেছনে অবশ্য কারণও আছে। দলের বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ তারকা ইনজুরিতে রয়েছেন। ভিন্ন ভিন্ন চোটে ক্যাসেমিরো, হ্যারি ম্যাগুয়ার, লিসান্দ্রো মার্টিনেজ, ক্রিস্টিয়ান এরিকসেনসহ ইউনাইটেডের আরও বেশ কয়েকজন খেলোয়াড় আছেন মাঠের বাইরে। যা ওল্ড ট্রাফোর্ড বাহিনীর মাঠের ফর্মে বেশ প্রভাব ফেলেছে। এবার লিগ কাপের শিরোপা ধরে রাখার অভিযানে চতুর্থ রাউন্ড থেকেই বিদায় নেয় ইউনাইটেড। ইউরোপ সেরার মঞ্চে তাদের পথচলা গ্রুপ পর্বেই থমকে যায়।

কঠিন এই সময়ে ফুটবলার এবং কোচসহ দলের সংশ্লিষ্টদের ওপরও নানা চাপ আসছে। এমন পরিস্থিতিতে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানিয়েছেন ম্যানইউর প্রধান কোচ টেন হাগ, ‘আমরা ২০২৩ সালে লিগ কাপ জিতেছি, এফএ কাপের ফাইনাল খেলেছি, লিগে ছিলাম তৃতীয়। ভালো অনেক কিছু ছিল…কিন্তু এই মুহূর্তে আমাদের পারফরম্যান্স ভালো নয়। এর কারণ আছে, আমাদের অনেক খেলোয়াড় ইনজুরিতে, তারা ফিরলে দল ভালো করবে। তবে ততক্ষণ পর্যন্ত আমাদের শান্ত থাকতে হবে, ঐক্যবদ্ধ থাকতে হবে, পরিকল্পনায় লেগে থাকতে হবে।’

ওয়েস্ট হ্যামের বিপক্ষে সর্বশেষ হার নিয়ে ৫৩ বছর বয়সী এই কোচ জানান, ‘ম্যাচে ওয়েস্ট হ্যাম দীর্ঘ সময় ধরে আমাদের পেছনে দৌড়াতে পারেনি এবং তারপর তারা গোল পেয়েছে ও উজ্জীবিত হয়েছে। এরপর থেকে বক্সে তারা খুব আক্রমণাত্মক ছিল, সেখান থেকে সুযোগ তৈরি করা কঠিন ছিল। তবে আমরা চেষ্টা করেছি।’

Back to top button