f
Uncategorized

রাজশাহী বরেন্দ্র কলেজের নবীন বরণ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী বরেন্দ্র কলেজের একাদশ শ্রেণির ছাত্র-ছাত্রীদের নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১১টায় কলেজ ক্যাম্পাসে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নবীনদের উদ্দেশ্যে দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন রাজশাহী বিভাগীয় কমিশনার ও রাসিক প্রশাসক ড. দেওয়ান মো: হুমায়ুন কবির।

এসময় তিনি বলেন, স্কুলের সংকীর্ণ আবদ্ধ পরিসর, বাঁধাধরা নিয়মবিধির থেকে কলেজের পরিসর অতি উদার। তোমরা এখানে একজন পূর্ণ মানুষের স্বীকৃতিতেই আত্ননির্মাণ ও আত্নবিকাশে সক্ষম হতে পারবে।

তিনি আরো বলেন, নব এই স্বাধীনতায়, এই শিক্ষায়তেনের উন্মুক্ত অঙ্গনে তোমরা জীবন বিকাশে সক্ষম হবে, সফল হবে এটাই কামনা করি। এই প্রতিষ্ঠান থেকে শিক্ষা লাভ করে তোমরা এই দেশটাকে এগিয়ে নিয়ে যাবে।

অনুষ্ঠানটির সার্বিক তত্বাবধান ও সহযোগীতা করেন
রাজশাহী বরেন্দ্র কলেজের অধ্যক্ষ রঞ্জিত কুমার সাহা।

প্রতিষ্ঠানের ইনফরমেশন সায়েন্স এন্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ হাবিবুল ইসলাম’র সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের প্রফেসর ড. ইফতিখারুল আলম মাসউদ, আঞ্চলিক মাধ্যমিক ও উচ্চ শিক্ষা পরিচালক প্রফেসর ড. বিশ্বজিৎ ব্যানার্জী, মাউসির সাবেক চেয়ারম্যান প্রফেসর ড. দিপকেন্দ্র নাথ দাস, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সচিব হুমায়ুন কবিরসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

আলোচনা পর্ব শেষে দ্বিতীয় পর্বে শিক্ষার্থীদের নিজস্ব পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। একাদশ ও দ্বাদশ শ্রেণির ছাত্র–ছাত্রী ছাড়াও প্রতিষ্ঠানটির শিক্ষক-কর্মকর্তা, কর্মচারিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Back to top button