রাবি সৈয়দ মোহাম্মদ শামসুজ্জোহা হলের ৫০ বছর পূর্তী আজ » নগর খবর
  1. jahid.raj24@gmail.com : Jahid :
  2. mamun@gmail.com : mamun :
  3. ms2120524@gmail.com : Mridul :
  4. nogorkhobor@gmail.com : nogorkhobor@admin :
  5. parish@gmail.com : parish :
  6. parvaje01842@gmail.com : নগর ডেস্কঃ :
  7. rumonahamed442@gmail.com : Rumon Ahamed : Rumon Ahamed
  8. sagor.hosaain2@gmail.com : sagor.hasaain :
রাবি সৈয়দ মোহাম্মদ শামসুজ্জোহা হলের ৫০ বছর পূর্তী আজ » নগর খবর
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০২:১০ অপরাহ্ন
নগর খবর শিরোনামঃ

রাবি সৈয়দ মোহাম্মদ শামসুজ্জোহা হলের ৫০ বছর পূর্তী আজ

  • নগর ডেস্ক
    নগর খবর
    আপডেটের সময় : সোমবার, ১ ফেব্রুয়ারি, ২০২১
রাবি সৈয়দ মোহাম্মদ শামসুজ্জোহা হলের ৫০ বছর পূর্তী

রাজশাহী নগর ডেস্কঃ সৈয়দ মোহাম্মদ শামসুজ্জোহা হল আজকের এই দিনে হলটি চালু করা হয়।১৯৭১ সালের ১ ফেব্রুয়ারি এই হলটি চালু হয় এবং হলের প্রথম প্রাধ্যক্ষ নিযুক্ত হন ড. এম.এ.রকীব।

সৈয়দ মোহাম্মদ শামসুজোহার স্মতির স্মরনে ১৯৬৯ সালের ২২ অক্টোবর বাংলা ১৩৭৬ সাল ৫ কার্তিক শহীদ ড. মোহাম্মাদ শামসুজ্জোহার পিতা জনাব মোহাম্মদ আব্দুর রশীদ কর্তৃক হলের ভিত্তিপ্রস্তর স্থাপিত হয়। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ চলাকালে এ হল রূপান্তরিত হয় পাকিস্তান সেনাবাহিনীর নির্যাতন কেন্দ্রে। শত শত বাঙালী নারী পুরুষকে এ হলে বন্দী করে রেখে তাদের উপর নির্যাতন ও হত্যা করা হতো এরপর মৃতদেহগুলো হল সংলগ্ন বধ্যভূমিতে নিক্ষেপ করা হতো। মুক্তিযুদ্ধ শেষে ১৯৭২ সালের ৬ এপ্রিল নতুন করে এ হল আবার চালু হয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রদের অন্যতম প্রিয় আবাসন কেন্দ্রে রূপান্তরিত হয়।  এই হলটি তিনতলা বিশিষ্ট এবং এতে তিনটি ব্লক রয়েছে। দক্ষিণ ব্লকের কক্ষসমূহ চার আসন বিশিষ্ট, মধ্য ব্লক এক আসন ও উত্তর ব্লকের সকল কক্ষ দুই আসন বিশিষ্ট।

আজকের দিনটি ছোট পরিশরে উৎযাপন করেন হলের বর্তমান প্রাধ্যক্ষ ড. মো. জুলকার নায়েন,সহযোগী অধ্যাপক, ইলেকট্রিক্যল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিঃ, আবাসিক শিক্ষকগন সহ হলের সকল কর্মচারী বৃন্দ।


এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, nogorkhobor@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন NogorKhobor আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

আমাদের লাইক পেজ

Facebook Pagelike Widget