চুরি মোবাইল খুঁজে পাবেন যেভাবে » নগর খবর
  1. jahid.raj24@gmail.com : Jahid :
  2. mamun@gmail.com : mamun :
  3. ms2120524@gmail.com : Mridul :
  4. nogorkhobor@gmail.com : nogorkhobor@admin :
  5. parish@gmail.com : parish :
  6. parvaje01842@gmail.com : নগর ডেস্কঃ :
  7. rumonahamed442@gmail.com : Rumon Ahamed : Rumon Ahamed
  8. sagor.hosaain2@gmail.com : sagor.hasaain :
চুরি মোবাইল খুঁজে পাবেন যেভাবে » নগর খবর
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১১:৫৭ পূর্বাহ্ন
নগর খবর শিরোনামঃ

চুরি মোবাইল খুঁজে পাবেন যেভাবে

  • নগর ডেস্ক
    নগর খবর
    আপডেটের সময় : মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারি, ২০২১

তথ্য প্রযুক্তি ডেস্কঃ স্মার্টফোন হারিয়ে যাওয়া বা চুরি যাওয়ার মতো ঘটনা আজকাল প্রায়ই ঘটে। কিন্তু ফোন হারালে আমাদের সব থেকে বেশি চিন্তার কারণ হয়ে দাঁড়ায় ফোনের মধ্যে থাকা একাধিক গুরুত্বপূর্ণ এবং ব্যক্তিগত তথ্য।

অন্য কারও হাতে পড়লে এই সমস্ত তথ্য বিকৃতির সম্ভাবনা সব সময়ই থাকে। ফলে সেই তথ্য সুরক্ষিত রাখা একান্ত প্রয়োজন। কিন্তু অনেকেই তথ্য সুরক্ষিত রাখার উপায় জানেন না। তাই স্মার্টফোন কেনার সঙ্গে সঙ্গে সুরক্ষিত করুন আপনার ফোনটিকে।
গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে পারেন গুগল ফাইন্ড মাই ডিভাইস। এই সার্ভিস ইন্সটল থাকলে হারিয়ে যাওয়া স্মার্টফোন খুঁজে পাওয়া যাবে।

হারিয়ে যাওয়া স্মার্টফোন খুঁজে পাবেন কীভাবে?
যদিও শুধুমাত্র স্মার্টফোন চুরি যাওয়া নয়, হঠাৎ স্মার্টফোন হারিয়ে গেলেও এই সার্ভিস ব্যবহার করে তা খুঁজে পাওয়া যাবে। স্মার্টফোন খুঁজে দেওয়ার সঙ্গেই কম্পিউটার থেকে স্মার্টফোনের ডেটা ডিলিট করে দেওয়া ও স্মার্টফোনে নতুন পাসওয়ার্ড দেয়ার ব্যবস্থা রয়েছে।
গুগল ফাইন্ড মাই ডিভাইস ইন্সটল করবেন যেভাবে প্লে স্টোর থেকে গুগল ফাইন্ড মাই ডিভাইস ইন্সটল করা যাবে। প্লে স্টোরে এই অ্যাপের সাইজ ২.৩এমবি। এই অ্যাপ ডাউনলোড করার পরে ইমেলের মাধ্যমে লগ ইন করতে বলবে। অ্যানড্রয়েড ডিভাইসে যে ইমেল ব্যবহার করে লগ ইন করা রয়েছে সেই ইমেল ব্যবহার করে লগ ইন করা যাবে। পরে স্মার্টফোন খুঁজে পাওয়ার জন্য কম্পিউটার থেকে একই ইমেল থেকে লগ ইন করতে হবে।
লগ ইন করার পরেই আপনার সব ডিভাইসের তালিকা দেখতে পাবেন। ইমেল ছাড়া লগ ইন করলে কাছাকাছি সব ডিভাইস দেখা যাবে। শেষ কখন এই সার্ভিস ব্যবহার করে স্মার্টফোন দেখা গিয়েছিল তা জানা যাবে।
অন্যান্য ফিচার লোকেশন দেখা ছাড়াও হারিয়ে যাওয়া স্মার্টফোন রিং করা যাবে। স্মার্টফোন সাইলেন্ট মোডে থাকলেও রিং হবে। এর সঙ্গেই রয়েছে হারিয়ে যাওয়া স্মার্টফোনে নতুন পাসওয়ার্ড সেট করার সুবিধা। এছাড়াও স্মার্টফোন হারিয়ে গেলে ফোনের সব ডেটা ডিলিট করা যাবে।


এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, nogorkhobor@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন NogorKhobor আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

আমাদের লাইক পেজ

Facebook Pagelike Widget