রাজশাহী কেন্দ্রীয় উদ্যান ও চিড়িয়াখানাও বন্ধ ঘোষণা » নগর খবর
  1. jahid.raj24@gmail.com : Jahid :
  2. mamun@gmail.com : mamun :
  3. ms2120524@gmail.com : Mridul :
  4. nogorkhobor@gmail.com : nogorkhobor@admin :
  5. parish@gmail.com : parish :
  6. parvaje01842@gmail.com : নগর ডেস্কঃ :
  7. rumonahamed442@gmail.com : Rumon Ahamed : Rumon Ahamed
  8. sagor.hosaain2@gmail.com : sagor.hasaain :
রাজশাহী কেন্দ্রীয় উদ্যান ও চিড়িয়াখানাও বন্ধ ঘোষণা » নগর খবর
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৪:৪৯ পূর্বাহ্ন
নগর খবর শিরোনামঃ

রাজশাহী কেন্দ্রীয় উদ্যান ও চিড়িয়াখানাও বন্ধ ঘোষণা

  • নগর ডেস্ক
    নগর খবর
    আপডেটের সময় : রবিবার, ৪ এপ্রিল, ২০২১

রাজশাহী নগর ডেস্কঃ করোনা সংক্রমণ বাড়তে থাকায় অনির্দিষ্টকালের জন্য রাজশাহীর শহীদ এএইচএম কামারুজ্জামান কেন্দ্রীয় উদ্যান ও চিড়িয়াখানা বন্ধ ঘোষণা করা হয়েছে। রোববার (৪ এপ্রিল) থেকে এ ঘোষণা কার্যকর হচ্ছে।
রাজশাহী কেন্দ্রীয় উদ্যান ও চিড়িয়াখানার সুপারভাইজার শরিফুল ইসলাম জানান, করোনা ভাইরাসের সংক্রমণ বাড়ায় সিটি মেয়রের নির্দেশে চিড়িয়াখানা ও কেন্দ্রীয় উদ্যান বন্ধ ঘোষণা করা হয়েছে। গত শুক্রবার (২ এপ্রিল) থেকে বনভোজনসহ সব অনুষ্ঠান বন্ধ করা হয়েছিল।
শনিবার (৩ এপ্রিল) দুপুর থেকে সাধারণ দর্শনার্থীদের প্রবেশেও নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। রোববার (৪ এপ্রিল) থেকে এই ঘোষণা পুরোপুরিভাবে কার্যকর হবে।
পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ নির্দেশ বহাল থাকবে।
রাজশাহী সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত সচিব আলমগীর কবির জানান, করোনার প্রকোপ বাড়ায় শহীদ এএইচএম কামারুজ্জামান কেন্দ্রীয় উদ্যান ও চিড়িয়াখানা বন্ধ ঘোষণা করা হয়েছে।
এর আগে গত বছরের মার্চে করোনার কারণে প্রথম দফায় লকডাউন দেওয়ার সময় থেকে চিড়িয়াখানাটি বন্ধ ঘোষণা করা হয়েছিল। পরে গত বছর পয়লা আগস্ট ঈদুল আজহার দিন সেটি তা খুলে দেওয়া হয়।
এদিকে, টি-বাঁধের ট্যুরিস্ট স্পট বন্ধ থাকবে বলে জানিয়েছে ট্যুরিস্ট পুলিশ রাজশাহী রিজিয়ন। এরই মধ্যে বিষয়টি জানিয়ে ওই এলাকায় মাইকিং করেছে ট্যুরিস্ট পুলিশ।
করোনা পরিস্থিতি বিবেচনায় টি-বাঁধ ট্যুরিস্ট স্পট বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ১৫ এপ্রিল পর্যন্ত টি-বাঁধ ট্যুরিস্ট স্পট বন্ধ থাকবে। করোনার সংক্রমণ রোধে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে বন্ধের সময়সীমা বাড়ানো হবে বলেও মাইকিং হয়েছে।
ট্যুরিস্ট পুলিশের রাজশাহী রিজিওনের পুলিশ সুপার (এসপি) একেএম ইকবাল হোসাইন বলেন, আপাতত ১৫ এপ্রিল পর্যন্ত টি-বাঁধ ট্যুরিস্ট স্পট বন্ধ থাকবে। এর মধ্যে পরিস্থিতি স্বাভাবিক না হলে পরবর্তী সময়েও এই সময় আরও বাড়ানো হবে। বিষয়টি জানিয়ে এরই মধ্যে ওই এলাকায় মাইকিংও করেছে ট্যুরিস্ট পুলিশ। যোগ করেন পুলিশ সুপার।
করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায় এর আগে ঢাকা ও রংপুর চিড়িয়াখানা বন্ধ ঘোষণা করা হয়। শুক্রবার (২ এপ্রিল) মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ দুই চিড়িয়াখানা দর্শনার্থীদের জন্য বন্ধ থাকবে।


এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, nogorkhobor@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন NogorKhobor আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

আমাদের লাইক পেজ

Facebook Pagelike Widget