রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে এক রাতে করোনা উপসর্গে পাঁচজনের মৃত্যু » নগর খবর
  1. jahid.raj24@gmail.com : Jahid :
  2. mamun@gmail.com : mamun :
  3. ms2120524@gmail.com : Mridul :
  4. nogorkhobor@gmail.com : nogorkhobor@admin :
  5. parish@gmail.com : parish :
  6. parvaje01842@gmail.com : নগর ডেস্কঃ :
  7. rumonahamed442@gmail.com : Rumon Ahamed : Rumon Ahamed
  8. sagor.hosaain2@gmail.com : sagor.hasaain :
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে এক রাতে করোনা উপসর্গে পাঁচজনের মৃত্যু » নগর খবর
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০১:২৬ অপরাহ্ন
নগর খবর শিরোনামঃ

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে এক রাতে করোনা উপসর্গে পাঁচজনের মৃত্যু

  • নগর ডেস্ক
    নগর খবর
    আপডেটের সময় : বৃহস্পতিবার, ৮ এপ্রিল, ২০২১

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে পাঁচজনের মৃত্যু হয়েছে। বুধবার দিবাগত রাতের বিভিন্ন সময় তাদের মৃত্যু হয়। এর মধ্যে আইসিইউতে একজন এবং ২৯ ও ৩০ নং করোনা ওয়ার্ডে মারা যান চারজন। এ তথ্য জানিয়েছেন হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস।

মৃতরা হলেন- আবুল হোসেন (৫০), মিলন (৬৬), আব্দুল কুদ্দুস (৭৩), আব্দুল মালেক (৬৮), শরিফুল ইসলাম (৭২)।

ডা. সাইফুল ফেরদৌস বলেন, যে পাঁচজন মারা গেছে তাদের শ্বাসকষ্টসহ করোনার সব উপসর্গ ছিল। তাদের নমুনা সংগ্রহ করার পর স্বাস্থ্যবিধি মেনে তাদের দাফন করার নির্দেশ দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, করোনাভাইরাসে আক্রান্ত ৪৪ জন রোগি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এদের মধ্যে গুরুতর অবস্থায় আইসিইউতে রাখা হয়েছে আটজনকে। এছাড়াও করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ৩৯ জনের। তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

এদিকে, বৃহস্পতিবার দুপুরে রাজশাহী বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাবিবুল আহসান জানান, রাজশাহী বিভাগের আট জেলায় গত ২৪ ঘণ্টায় ২০১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে, রাজশাহী জেলায় ৪১ জন, নওগাঁ দুইজন, নাটোর ১৯ জন, জয়পুরহাট তিনজন, বগুড়া ৯১ জন, সিরাজগঞ্জ ২৮ জন ও পাবনায় ১৭ জন। একই সময় বগুড়ায় একজন ও পাবনায় একজন করোনা আক্রান্তে মারা যান।

এদিকে, রাজশাহীতেও শুরু হয়েছে করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ। বুধবার সকাল থেকেই রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ছয়টি বুথে শুরু হয় ভ্যাকসিন কার্যক্রম।

হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস বলেন, যারা মোবাইলে ম্যাসেজ পেয়েছেন তারাই ভ্যাকসিন দিতে পারছেন। দ্বিতীয় ডোজের প্রথম দিনে ভ্যাকসিন নিয়েছেন রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা ও স্ত্রী। দুপুর ১টা পর্যন্ত ৬২০ জন দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন বলে জানান তিনি।

তিনি বলেন, বিভাগের মধ্যে রাজশাহী এখন করোনার অন্যতম হটস্পটে পরিণত হয়েছে। সচেতনতা বাড়িয়ে স্বাস্থ্যবিধি নিশ্চিত করা না হলে পরিস্থিতি আরও ভয়াবহ হবে বলেন মনো করেন এই স্বাস্থ্য কর্মকর্তা।


এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, nogorkhobor@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন NogorKhobor আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

আমাদের লাইক পেজ

Facebook Pagelike Widget