সেই কোভিড হাসপাতালটি চালু হচ্ছে ১৮ এপ্রিল » নগর খবর
  1. jahid.raj24@gmail.com : Jahid :
  2. mamun@gmail.com : mamun :
  3. ms2120524@gmail.com : Mridul :
  4. nogorkhobor@gmail.com : nogorkhobor@admin :
  5. parish@gmail.com : parish :
  6. parvaje01842@gmail.com : নগর ডেস্কঃ :
  7. rumonahamed442@gmail.com : Rumon Ahamed : Rumon Ahamed
  8. sagor.hosaain2@gmail.com : sagor.hasaain :
সেই কোভিড হাসপাতালটি চালু হচ্ছে ১৮ এপ্রিল » নগর খবর
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৬:৩৭ পূর্বাহ্ন
নগর খবর শিরোনামঃ

সেই কোভিড হাসপাতালটি চালু হচ্ছে ১৮ এপ্রিল

  • নগর ডেস্ক
    নগর খবর
    আপডেটের সময় : শনিবার, ১৭ এপ্রিল, ২০২১

অবশেষে আলোর মুখ দেখতে যাচ্ছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) কোভিড হাসপাতাল। সব ঠিক থাকলে রোববার (১৮ এপ্রিল) চালু হবে কোভিডের জন্য দেশের প্রথম বিশেষায়িত হাসপাতাল। প্রাথমিকভাবে ২০টি আইসিইউ ও ১৫০টি সাধারণ শয্যা নিয়ে যাত্রা শুরু করলেও এটি হবে হাজার শয্যার পূর্ণাঙ্গ হাসপাতাল।

চলছে শেষ মুহূর্তে ঝালিয়ে নেয়ার কাজ। তৈরি হচ্ছে সেন্ট্রাল অক্সিজেন লাইন। এরই মধ্যে দশটি এসডিও আর দশটি আইসিইউ শয্যা পুরোপরি প্রস্তুত করা হয়েছে। এরই মধ্যে এসে গেছে ২০০ আইসিউই বেড। অপেক্ষা আনুষ্ঠানিক শুরুর।

অথচ করোনার প্রথম ঢেউ সামলাতেই তৈরি ছিল ডিএসসিসির এ আইসোলেশন সেন্টার। তবে দ্বিতীয় ঢেউয়ের দেড় মাসেও কেন চালু হলো না এমন প্রশ্নের জবাবে মেয়র আতিকুল ইসলাম জানান, কেবল আইসেলেশন সেন্টার নয়, এটিকে পূর্ণাঙ্গ হাসপাতাল হিসেবে গড়ে তোলা হয়েছে।

মেয়র বলেন, সিটি করপোরেশনের জায়গা ছিল দোকানের জন্য এটা রূপান্তরিত করতে হচ্ছে হাসপাতালের জন্য। এখানে নকশার পরিবর্তনে অনেক কাজ করতে হচ্ছে।

আটশ সাধারণ শয্যার সঙ্গে ২০০ এসডিও আর আইসিইউ বেড রয়েছে এখানে। সব ঠিক থাকলে রোববারই আংশিক চালু হচ্ছে দেশের প্রথম কোভিড হাসপাতাল। এরপর মে মাসের মধ্যেই পুরোপুরি চালুর পরিকল্পনার কথা জানিয়েছেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কেএম নাসির উদ্দিন।

সময় নিউজকে তিনি বলেন, ১৮ তারিখ আমরা একটা তারিখ নির্ধারণ করেছি, ২১২টার মতো আইসিইউ সাপোর্ট অর্থাৎ করোনা আইসিইউ সাপোর্ট এখানে থাকছে। হাইপোনেজাল ক্যানোলা, সেন্ট্রাল অক্সিজেন সিসটেম, জরুরি ভাগের ৩০ জন পুরুষ ও ২০ নারীকে দ্রুত চিকিৎসাব্যবস্থা মধ্যে আনতে পারব।

আপতত এটি করোনা হাসপাতাল হিসেবেই চালু থাকবে। পরে প্রয়োজনে জেনারেল হাসপাতালে রূপান্তর করা হবে।


এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, nogorkhobor@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন NogorKhobor আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

আমাদের লাইক পেজ

Facebook Pagelike Widget