ইফতারের জন্য আজই তৈরি করে ফেলুন আনারসের শরবত » নগর খবর
  1. jahid.raj24@gmail.com : Jahid :
  2. mamun@gmail.com : mamun :
  3. ms2120524@gmail.com : Mridul :
  4. nogorkhobor@gmail.com : nogorkhobor@admin :
  5. parish@gmail.com : parish :
  6. parvaje01842@gmail.com : নগর ডেস্কঃ :
  7. rumonahamed442@gmail.com : Rumon Ahamed : Rumon Ahamed
  8. sagor.hosaain2@gmail.com : sagor.hasaain :
ইফতারের জন্য আজই তৈরি করে ফেলুন আনারসের শরবত » নগর খবর
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০২:১৩ পূর্বাহ্ন
নগর খবর শিরোনামঃ

ইফতারের জন্য আজই তৈরি করে ফেলুন আনারসের শরবত

  • নগর ডেস্ক
    নগর খবর
    আপডেটের সময় : রবিবার, ১৮ এপ্রিল, ২০২১
আনারসের শরবত। ছবি: সংগৃহীত

আমরা ইফতারে নানা রকম ফল জুস কিংবা শরবত খেয়ে থাকি। তবে কখনো কি আনারসের শরবত খেয়েছেন কি? না খেয়ে থাকলে আজই তৈরি করে ফেলুন এই শরবত।
আনারস পুষ্টির বেশ বড় একটি উৎস। আনারসে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন এ এবং সি, ক্যালসিয়াম, পটাশিয়াম ও ফসফরাস। এসব উপাদান আমাদের দেহের পুষ্টির অভাব পূরণে কার্যকরী ভূমিকা পালন করে। তাই স্বাস্থ্য সচেতন যারা তারা অবশ্যই রোজা রেখে ইফতারে এই শরবত খেতে পারেন। তাছাড়া এই শরবত পানে তৃপ্তিও মিলবে সহজেই। চলুন তবে জেনে নেয়া যাক আনারসের শরবত তৈরির রেসিপিটি-

উপকরণ: আনারসের রস এক কাপ, সিরাপ ১/৪ কাপ, কমলার রস এক কাপ (বরফ বানিয়ে নিন), লেবুর রস এক টেবিল চামচ, পুদিনা পাতার রস আধা চা চামচ, চিনি দুই টেবিল চামচ, ঠাণ্ডা পানি এক কাপ, বিট লবণ আধা চা চামচ, গোল মরিচ গুঁড়া আধা চা চামচ।

প্রণালী: খোসাসহ আনারসটি লম্বালম্বি দুই টুকরা করে চামচ দিয়ে কুরিয়ে নিন। এবার কোরানো আনারসের জুস ভালো করে ছেঁকে নিন। এরপর বিট লবণ, পুদিনার রস, লেবুর রস ও গোলমরিচ মিশিয়ে ব্লেন্ডারে দিয়ে দিন। প্রয়োজন মতো চিনি মিশিয়ে নিন। ভালো করে ব্লেন্ড করা হলে ফ্রিজে রেখে দিন ঠাণ্ডা হওয়ার জন্য। ঠাণ্ডা হয়ে গেলে বরফ কুচি দিয়ে পরিবেশন করুন মজাদার আনারসের শরবত।


এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, nogorkhobor@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন NogorKhobor আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

আমাদের লাইক পেজ

Facebook Pagelike Widget