কলকাতার টানা দ্বিতীয় হারের দিনে বিবর্ণ সাকিব » নগর খবর
  1. jahid.raj24@gmail.com : Jahid :
  2. mamun@gmail.com : mamun :
  3. ms2120524@gmail.com : Mridul :
  4. nogorkhobor@gmail.com : nogorkhobor@admin :
  5. parish@gmail.com : parish :
  6. parvaje01842@gmail.com : নগর ডেস্কঃ :
  7. rumonahamed442@gmail.com : Rumon Ahamed : Rumon Ahamed
  8. sagor.hosaain2@gmail.com : sagor.hasaain :
কলকাতার টানা দ্বিতীয় হারের দিনে বিবর্ণ সাকিব » নগর খবর
রবিবার, ০২ অক্টোবর ২০২২, ১২:১৮ অপরাহ্ন
নগর খবর শিরোনামঃ

কলকাতার টানা দ্বিতীয় হারের দিনে বিবর্ণ সাকিব

  • নগর ডেস্ক
    নগর খবর
    আপডেটের সময় : সোমবার, ১৯ এপ্রিল, ২০২১

পাওয়ার প্লেতে সাকিব আল হাসানকে বোলিং করানো অনেকটা নিয়মই বানিয়ে ফেলেছেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক ইয়ান মর্গান। আগের দুই ম্যাচে বাংলাদেশি অলরাউন্ডার সাফল্যও এনে দিয়েছিলেন। কিন্তু আজ পাওয়ার প্লের বোলিংয়ে সাকিবের পারফরম্যান্স ভুলে যাওয়ার মতো। ব্যাট হাতে চলতি আইপিএলের প্রথম বিশোর্ধ্ব ইনিংস পেলেও কার্যকারী ছিল না সাকিবের ইনিংসটা। কলকাতাও হেরেছে বড় ব্যবধানে।

রোববার (১৮ এপ্রিল) আইপিএলের ১০ নম্বর ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ৩৮ রানে হেরেছে কলকাতা। চলতি আসরে তিন ম্যাচ খেলা কলকাতার এটা দ্বিতীয় হার।

টস হেরে প্রথমে বোলিং করতে নামা কলকাতার অধিনায়ক সাকিবকে বোলিংয়ে এনেছিলেন ইনিংসের চতুর্থ ওভারে। সেই ওভারটা বেশ আটোসাটোই ছিল, ৭ রান দেন সাকিব। কিন্তু নিজের দ্বিতীয় ওভার করতে এসে পড়লেন গ্লেন ম্যাক্সওয়েলের রোষানলে! ওই ওভারে ২ চার ১ ছয় হজম করা সাকিব ১৭ রান খরচ করেন। এই ম্যাক্সওয়েল এবং এবি ডি ভিলিয়ার্স পরে ব্যাটকে যেভাবে তরবারির মতো করে চালাচ্ছিলেন তাতে সাকিবকে আর বোলিংয়ে আনার সাহস করেননি কলকাতা অধিনায়ক। তাতে অবশ্য লাভও খুব একটা হয়নি।

মর্গান যাকেই আক্রমণে এনেছেন তাকেই তুলধুনো করে বেঙ্গালুরুকে রানের পাহাড় গড়ে দেন ম্যাক্সি আর ডি ভিলিয়ার্স। ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২০৪ রান তোলে বেঙ্গালুরু। ডি ভিলিয়ার্স ৩৪ বল খেলে ৯টি চার ৩টি ছয়ে ৭৬ রান করেন। ম্যাক্সওয়েল ৩৯ বল খেলে ৯টি চার ৩টি ছয়ে ৭৮ রান করেন। কলকাতার হয়ে বরুন চক্রবর্তী ৩৯ রানে দুই উইকেট নিয়েছেন।

স্লো উইকেটে এতো বড় টার্গেটের জবাব দিতে নেমে যেভাবে ব্যাটিং করা উচিত সেটা কলকাতার পক্ষে কেবল করতে পারলেন তরুণ শুভমান গিল। তবে তরুণ তারকার ইনিংসটি লম্বা হয়নি। ৯ বলে ২১ রান করে আউট হয়েছেন গিল। তারপর দ্রুত রান তুলতে গিয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে চাপে পড়ে যায় কলকাতা।

সাকিব ছয়ে নেমে স্ট্রাইক রোটেট করে এগুচ্ছিলেন। কিন্তু কঠিন রানরেটের বোঝা চেপে বসা কলকাতার জন্য সেটা যথেষ্ট ছিল না। বাংলাদেশি তারকা জেমিসনকে স্কুপ করতে গিয়ে ২৫ বলে ২৬ রান করে আউট হয়েছেন। ইনিংসে চার মেরেছেন ১টি, ছক্কাও ১টি। পরে আন্দ্রে রাসেল দুই ওভারে দুই ছক্কা হাঁকিয়ে মনোযোগ বাড়িয়েছিলেন ঠিকই, কিন্তু কঠিন লক্ষ্য পেরুতে পারেননি।

রাসেল ২০ বলে ৩১ রান করে আউট হন। কলকাতা ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬৬ রানে থেমেছে। এছাড়া ২৩ বলে ২৯ রান করেছেন ইয়ন মর্গান। বেঙ্গালুরুর হয়ে ৪১ রানে তিন উইকেট নিয়েছেন জেমিসন। দুটি করে উইকেট নিয়েছেন যুগবেন্দ্রন চাহাল ও হার্শাল প্যাটেল।

সারাবাংলা


এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, nogorkhobor@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন NogorKhobor আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

আমাদের লাইক পেজ

Facebook Pagelike Widget