তিনটি আমল সম্পর্কে জানলে জান্নাতে যাওয়ার সহজ » নগর খবর
  1. jahid.raj24@gmail.com : Jahid :
  2. mamun@gmail.com : mamun :
  3. ms2120524@gmail.com : Mridul :
  4. nogorkhobor@gmail.com : nogorkhobor@admin :
  5. parish@gmail.com : parish :
  6. parvaje01842@gmail.com : নগর ডেস্কঃ :
  7. rumonahamed442@gmail.com : Rumon Ahamed : Rumon Ahamed
  8. sagor.hosaain2@gmail.com : sagor.hasaain :
তিনটি আমল সম্পর্কে জানলে জান্নাতে যাওয়ার সহজ » নগর খবর
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৭:৩৭ অপরাহ্ন
নগর খবর শিরোনামঃ

তিনটি আমল সম্পর্কে জানলে জান্নাতে যাওয়ার সহজ

  • নগর ডেস্ক
    নগর খবর
    আপডেটের সময় : সোমবার, ১৯ এপ্রিল, ২০২১

ক্ষণস্থায়ী পৃথিবীর জীবন শেষে আল্লাহ আমাদের জন্য দুইটি স্থান রেখে দিয়েছেন। জান্নাত আর জাহান্নাম। সেখানের জীবন চিরস্থায়ী। আমরা সবাই-ই জান্নাতবাসী হতে চাই। দুনিয়াটাকে তাই আখিরাতের শষ্য ক্ষেত বানিয়ে আমাদের পুঁজি বাড়িয়ে জান্নাতে যাওয়ার পথ খোলা রাখা বুদ্ধিমানের কাজ। জান্নাতে যাওয়ার তেমন অনেক সহজ আমলের মধ্যে তিনটি আমল সম্পর্কে জানবো এবং আল্লাহর কাছে চাইবো যেন এমন আমল করে জান্নাতবাসী হতে পারি।

৥ এতিমের তত্ত্বাবধান : এতিমের তত্ত্বাবধান করা অনেক সওয়াবের কাজ। এটি জান্নাতে যাওয়ার অন্যতম আমল।

সাহাল ইবনে সাআদ (রা.) বলেন, রাসুল (সা.) নিজের তর্জনী ও মধ্যমা একত্র করে বলেন, ‘আমি ও এতিমের তত্ত্বাবধায়ক জান্নাতে এভাবেই থাকব।’ (বুখারি, হাদিস : ৬০০৫)

৥ আয়াতুল কুরসি: পবিত্র কোরআন শরিফের সর্বশ্রেষ্ঠ আয়াত হলো আয়াতুল কুরসি। নামাজের পর এটি পড়তেন রাসুলুল্লাহ সাল্লাহু আলাইহিস সাল্লাম।

আবু উমামা বাহিলি (রা.) বলেন, রাসুল (সা.) ইরশাদ করেন, যে ব্যক্তি প্রত্যেক নামাজের পর আয়াতুল কুরসি পড়ে, তার জান্নাতে প্রবেশের ক্ষেত্রে মৃত্যু ছাড়া কোনো বাঁধা নেই। (নাসায়ি, হাদিস : ৯৯২৮)

৥ ফরজ নামাজ : নামাজ জান্নাতের চাবিকাঠি। জান্নাতে যেতে হলে নামাজের যত্ন নেওয়ার কোনো বিকল্প নেই। অর্থাৎ বেশি বেশি নামাজ পড়াই আমাদের জান্নাতের চাবি।

রবিআ ইবনে কাআব আসলামি (রা.) বলেন, ‘এক রাতে আমি রাসুল (সা.)-এর সঙ্গে ছিলাম। তার ওজুর পানি এনে দিলাম এবং প্রয়োজনীয় কাজ করে দিলাম। তিনি আমাকে বললেন, আমার কাছে কী চাও।

আমি বললাম, আপনার সঙ্গে জান্নাতে থাকতে চাই। তিনি বললেন, আর কিছু? আমি বললাম, এটিই চাই। তিনি বললেন, অধিক সিজদার মাধ্যমে তোমার জন্য আমাকে সাহায্য করো।’ (মুসলিম, হাদিস : ৪৮৯)


এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, nogorkhobor@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন NogorKhobor আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

আমাদের লাইক পেজ

Facebook Pagelike Widget