আগামী দিনগুলোতে স্বাস্থ্যবিধি না মানলে পরিস্থিতি আরও ভয়ানক হতে পারে: স্বাস্থ্যমন্ত্রী » নগর খবর
  1. jahid.raj24@gmail.com : Jahid :
  2. mamun@gmail.com : mamun :
  3. ms2120524@gmail.com : Mridul :
  4. nogorkhobor@gmail.com : nogorkhobor@admin :
  5. parish@gmail.com : parish :
  6. parvaje01842@gmail.com : নগর ডেস্কঃ :
  7. rumonahamed442@gmail.com : Rumon Ahamed : Rumon Ahamed
  8. sagor.hosaain2@gmail.com : sagor.hasaain :
আগামী দিনগুলোতে স্বাস্থ্যবিধি না মানলে পরিস্থিতি আরও ভয়ানক হতে পারে: স্বাস্থ্যমন্ত্রী » নগর খবর
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৪:১৪ অপরাহ্ন
নগর খবর শিরোনামঃ

আগামী দিনগুলোতে স্বাস্থ্যবিধি না মানলে পরিস্থিতি আরও ভয়ানক হতে পারে: স্বাস্থ্যমন্ত্রী

  • নগর ডেস্ক
    নগর খবর
    আপডেটের সময় : বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১
ফাইল ফটো

স্বাস্থ্যবিধি না মানলে আগামী দিনগুলোতে করোনা পরিস্থিতি আরও ভয়ানক হতে পারে বলে আশঙ্কা করছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। দেশবাসীর উদ্দেশে স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, করোনাভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে হলে অবশ্যই সবাইকে স্বাস্থ্যবিধি পুরোপুরিভাবে মেনে চলতে হবে। এর কোনো বিকল্প নেই।

আজ বৃহস্পতিবার পুষ্টি সপ্তাহ উপলক্ষে আলোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, গত বছর করোনার প্রথম ঢেউ আমরা বেশ ভালোভাবেই সামাল দিতে পেরেছিলাম। এজন্য দেশের সর্বস্তরের নাগরিক বেশ সচেতন থাকায় পরিস্থিতি মোকাবিলায় সরকারকে সহযোগিতা করেছেন।

এবার করোনার দ্বিতীয় ঢেউ আঘাত হেনেছে। সংক্রমণ থেকে দেশের নাগরিকদের রক্ষা করার জন্য সরকারের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, লকডাউন কার্যকর করে মানুষকে সংক্রমণ থেকে রক্ষা করার জন্য আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে। তারপরও মানুষ বিভিন্ন অজুহাতে বের হচ্ছে। অনেকে মাস্ক পর্যন্ত পরতে চাচ্ছে না। এমন অবস্থা চলতে থাকলে পরিস্থিতি আরও ভয়াবহ হবে। তখন আমাদের পক্ষে পরিস্থিতি সামাল দেওয়াও কঠিন হয়ে পড়বে।

এদিকে, নভেল করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার গত ১৪ এপ্রিল থেকে ২৮ এপ্রিল পর্যন্ত লকডাউন ঘোষণা করে।

গত ১২ এপ্রিল মন্ত্রিপরিষদ বিভাগ থেকে লকডাউন-সংক্রান্ত প্রথম প্রজ্ঞাপনে এ সময়ের মধ্যে সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠান বন্ধ থাকবে বলে উল্লেখ করা হয়েছিল। তবে স্বাস্থ্যবিধি মেনে শিল্প-কারখানা খোলা রাখা যাবে বলে ওই প্রজ্ঞাপনে বলা হয়েছে।

এ ছাড়া সারা দেশে গণপরিবহণ বন্ধ, জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা, কাঁচাবাজার ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয়-বিক্রয়ের ক্ষেত্রে বিধি-নিষেধ আরোপ করে নির্দেশনা দেওয়া হয়। সেইসঙ্গে জনগণকে করোনাভাইরাসের ভয়াবহতা বিবেচনা করে যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য জনগণের প্রতি আহ্বান জানানো হয়।


এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, nogorkhobor@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন NogorKhobor আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

আমাদের লাইক পেজ

Facebook Pagelike Widget