১০ দিনের ঈদে ছুটি দাবিতে আন্দোলনে গার্মেন্টেস শ্রমিকরা » নগর খবর
  1. jahid.raj24@gmail.com : Jahid :
  2. mamun@gmail.com : mamun :
  3. ms2120524@gmail.com : Mridul :
  4. nogorkhobor@gmail.com : nogorkhobor@admin :
  5. parish@gmail.com : parish :
  6. parvaje01842@gmail.com : নগর ডেস্কঃ :
  7. rumonahamed442@gmail.com : Rumon Ahamed : Rumon Ahamed
  8. sagor.hosaain2@gmail.com : sagor.hasaain :
১০ দিনের ঈদে ছুটি দাবিতে আন্দোলনে গার্মেন্টেস শ্রমিকরা » নগর খবর
রবিবার, ০২ অক্টোবর ২০২২, ১২:১৬ অপরাহ্ন
নগর খবর শিরোনামঃ

১০ দিনের ঈদে ছুটি দাবিতে আন্দোলনে গার্মেন্টেস শ্রমিকরা

  • নগর ডেস্ক
    নগর খবর
    আপডেটের সময় : শনিবার, ৮ মে, ২০২১

আসন্ন ঈদে ১০ দিনের ছুটির দাবিতে রাজধানীর মিরপুরে সড়ক অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি পালন করছেন গার্মেন্টস শ্রমিকরা।

এ সময় তারা ঈদের আগে বেতন-বোনাস পরিশোধ, ১০ দিনের ছুটি ও বাড়ি ফিরতে গণপরিবহন চালুর দাবি জানান।

শনিবার (৪ মে) সকাল থেকে ভাষানটেক কাফরুল থেকে মিরপুর ১০ নম্বর এলাকায় একত্র হয়ে অবস্থান ও বিক্ষোভ কর্মসূচি শুরু করেন বিক্ষুব্ধ শ্রমিকরা। এর আগে একই দাবি আদায়ে সকালে মিরপুর ১৪ নম্বর এলাকায় আন্দোলন শুরু করেন তারা।

শ্রমিকরা বলছেন, ঈদের আর মাত্র বাকি পাঁচ দিন। এখনও তারা বেতন-বোনাস পাননি। আর বেতন-বোনাস বন্ধের এক বা দু’দিন আগে দিলে ঈদের কেনাকাটাও সম্ভব হবে না তাদের জন্য।

ঈদের ছুটি তিন দিন করায় ক্ষোভ প্রকাশ করে শ্রমিকরা বলছেন, এত কম সময়ে বাড়ি গিয়ে ঈদ করে ফেরা সম্ভব নয়। তাই সেই ছুটি বাড়িয়ে ১০ দিন করা হোক। একই সঙ্গে গণপরিবহন চালু রাখার দাবি শ্রমিকদের।

বিক্ষোভে নেতৃত্ব দেয়া একাধিক শ্রমিক গণমাধ্যমকে জানিয়েছেন, তারা ৩০টিরও অধিক গার্মেন্টস কর্মী এ আন্দোলনে যোগ দিয়েছেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা এ বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি চালিয়ে যাবেন বলেও জানান তারা।

এদিকে পুলিশ জানিয়েছে, বিক্ষুব্ধ শ্রমিকদের এই অবস্থান কর্মসূচির কারণে মিরপুর ১০ নম্বর মোড়ে আটকে আছে সব ধরনের যানবাহন। কোনও যান চলাচল না করার কারণে সৃষ্টি হয়েছে দীর্ঘ যানজটের।

এ ব্যাপারে মিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মোস্তাফিজুর রহমান গণমাধ্যমকে জানান, সকাল থেকে মিরপুর ১০ নম্বর মোড়ে রাজধানীর ভাষানটেক ও কাফরুল এলাকার বেশ কয়েকটি গার্মেন্টস শ্রমিকরা একত্র হয়ে অবস্থান ও বিক্ষোভ করছেন। ঈদে ১০ দিনের ছুটির দাবি জানিয়েছেন এসব শ্রমিক। আমরা সড়কে রয়েছি এবং তাদের অনুরোধ করেছি তারা যেন সড়ক ছেড়ে দেন।


এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, nogorkhobor@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন NogorKhobor আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

আমাদের লাইক পেজ

Facebook Pagelike Widget