২ মিনিটে করা যাবে করোনা পরীক্ষা, রিপোর্ট ১৫ মিনিটে » নগর খবর
  1. jahid.raj24@gmail.com : Jahid :
  2. mamun@gmail.com : mamun :
  3. ms2120524@gmail.com : Mridul :
  4. nogorkhobor@gmail.com : nogorkhobor@admin :
  5. parish@gmail.com : parish :
  6. parvaje01842@gmail.com : নগর ডেস্কঃ :
  7. rumonahamed442@gmail.com : Rumon Ahamed : Rumon Ahamed
  8. sagor.hosaain2@gmail.com : sagor.hasaain :
২ মিনিটে করা যাবে করোনা পরীক্ষা, রিপোর্ট ১৫ মিনিটে » নগর খবর
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৪:৪২ পূর্বাহ্ন
নগর খবর শিরোনামঃ

২ মিনিটে করা যাবে করোনা পরীক্ষা, রিপোর্ট ১৫ মিনিটে

  • নগর ডেস্ক
    নগর খবর
    আপডেটের সময় : বৃহস্পতিবার, ২০ মে, ২০২১

লকডাউনের মধ্যে রাস্তায় বেরিয়ে প্যাথোলজি ল্যাবরেটরিতে করতে যেতে হবে না। করোনা পরীক্ষার রিপোর্টের অপেক্ষায় বসে থাকতে হবে না হাপিত্যেশ করে। মহারাষ্ট্রের পুণের সংস্থা মাই ল্যাব ডিসকভারি সলিউশন লিমিটেড কর্তৃপক্ষের দাবি, তাঁদের তৈরি নয়া কিটের সাহায্যে মাত্র ২ মিনিটে ঘরে বসেই করা যাবে কোভিড পরীক্ষা। আগামী সপ্তাহেই বাজারে আসতে চলেছে ‘কোভিসেল্ফ টিএম প্যাথোক্যাচ’ নামের ওই র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টিং (র‌্যাট) কিট।

সংস্থার প্রধান সুজিত জৈন বৃহস্পতিবার বলেন, ‘‘আগামী সপ্তাহে ভারতের ৭ লক্ষেরও বেশি ওষুধ দোকানে এবং অনলাইনে কোভিসেল্ফ পাওয়া যাবে। দেশের ৯০ শতাংশ পিন কোড অঞ্চলে মিলবে আমাদের কিট।’’ তিনি জানান, মাত্র ২ মিনিটে বাড়িতে বসে এই পরীক্ষা করা যাবে। কোভিসেল্ফের সাহায্যে র‌্যাট পরীক্ষার ফল মিলবে মাত্র ১৫ মিনিটে। কী ভাবে করোনা পরীক্ষা করা যাবে তা জানানো হয়েছে একটি মোবাইল অ্যাপে। গুগল প্লে স্টোর এবং অ্যাপল স্টোরের মাধ্যমে সেই অ্যাপ ডাউনলোড করা যাবে।

বুধবার ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)-এর তরফে মাই ল্যাব কর্তৃপক্ষের তৈরি কিটকে ছাড়পত্র দেওয়া হয়েছে। তবে নির্বিচারে এর ব্যবহার না করার উপদেশ দিয়েছে আইসিএমআর। বিশেষত, যাঁদের শরীরে উপসর্গ রয়েছে, তাঁদের ক্ষেত্রে অবিলম্বে আরটি-পিসিআর টেস্ট করার পরামর্শ দিয়েছে কেন্দ্রীয় নিয়ামক সংস্থা।


এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, nogorkhobor@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন NogorKhobor আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

আমাদের লাইক পেজ

Facebook Pagelike Widget