নিউ মার্কেট ভেঙে অত্যাধুনিক মার্কেট নির্মাণের উদ্যোগ, ব্যবসায়ীদের সাথে রাসিক মেয়র লিটনের মতবিনিময় » নগর খবর
  1. jahid.raj24@gmail.com : Jahid :
  2. mamun@gmail.com : mamun :
  3. ms2120524@gmail.com : Mridul :
  4. nogorkhobor@gmail.com : nogorkhobor@admin :
  5. parish@gmail.com : parish :
  6. parvaje01842@gmail.com : নগর ডেস্কঃ :
  7. rumonahamed442@gmail.com : Rumon Ahamed : Rumon Ahamed
  8. sagor.hosaain2@gmail.com : sagor.hasaain :
নিউ মার্কেট ভেঙে অত্যাধুনিক মার্কেট নির্মাণের উদ্যোগ, ব্যবসায়ীদের সাথে রাসিক মেয়র লিটনের মতবিনিময় » নগর খবর
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০১:৫৯ অপরাহ্ন
নগর খবর শিরোনামঃ

নিউ মার্কেট ভেঙে অত্যাধুনিক মার্কেট নির্মাণের উদ্যোগ, ব্যবসায়ীদের সাথে রাসিক মেয়র লিটনের মতবিনিময়

  • নগর ডেস্ক
    নগর খবর
    আপডেটের সময় : রবিবার, ৩০ মে, ২০২১

নিউ মার্কেট ও হকার্স মার্কেট ভেঙে নতুন অত্যাধুনিক বহুতল মার্কেট নির্মাণের উদ্যোগ গ্রহণ করেছে রাজশাহী সিটি কর্পোরেশন। এই উদ্যোগ বাস্তবায়নের লক্ষ্যে নিউ মার্কেট ও হকার্স মার্কেট ব্যবসায়ীদের সাথে মতবিনিময় করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। রোববার বিকেলে নগর ভবনের সরিৎ দত্ত গুপ্ত সভাকক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় রাজশাহী সিটি কর্পোরেশনের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে উন্নয়নের পক্ষে মত দেন ব্যবসায়ীরা।
সভায় রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, নিউ মার্কেটের বর্তমান অবকাঠামো অনেক পুরাতন। মার্কেটের অবকাঠামোর আয়ুষ্কাল প্রায় শেষ পর্যায়ে। প্রায় ৬ বিঘা জায়গার উপর নির্মিত মার্কেটটি যুগোপযোগী নয়। সেজন্য সিটি কর্পোরেশনের আয় বৃদ্ধি, ব্যবসায়ীদের জন্য সুন্দর পরিবেশ এবং নাগরিক সুযোগ-সুবিধা বৃদ্ধির লক্ষ্যে অত্যাধুনিক মার্কেট নির্মাণ করা হবে। ব্যবসায়ীদের সাথে দফায় দফায় আলোচনা করে তাদের মতামত ও পরামর্শ নিয়েই পরিকল্পিতভাবে বহুতল মার্কেটটি নির্মাণ করা হবে। আগামীতে নিউ মার্কেট হবে উত্তরবঙ্গের আইকনিক টাওয়ার। এরমাধ্যমে রাজশাহী উত্তরবঙ্গের মানুষের কাছে আকর্ষণের কেন্দ্রবিন্দুতে পরিণত হবে।
মেয়র আরো বলেন, মার্কেটটিতে অত্যাধুনিক সকল সুযোগ-সুবিধা থাকবে। মার্কেটের বর্তমান ব্যবসায়ীদের পুনর্বাসন করা হবে। মার্কেট নির্মাণের মধ্যবর্তী সময়ে নিউ মার্কেট ও হকার্স মার্কেট ব্যবসায়ীদের দারুচিনি প্লাজায় সাময়িকভাবে স্থানান্তর করা হবে। মার্কেট নির্মাণ কাজ শেষ হলে তারা পুনরায় নিউ মার্কেটে ফিরে আসবেন।
সভায় ব্যবসায়ীরা বলেন, রাজশাহী মহানগরীর ব্যাপক উন্নয়ন হচ্ছে। মহানগরীর এই উন্নয়নে আমরা গর্ববোধ করি। যুগের প্রয়োজনে রাজশাহী সিটি কর্পোরেশন নিউ মার্কেট ও হকার্স মার্কেট ভেঙে নতুন অত্যাধুনিক বহুতল মার্কেট নির্মাণের যে উদ্যোগ গ্রহণ করেছে, সেটিকে আমরা স্বাগত জানাই। উন্নয়নের পক্ষে আমরা সবাই একমত।
সভায় বক্তব্য দেন রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, ২১নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযিম, ২২নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ সরকার, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, নিউ মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি মোঃ নূরুন্নবী লুলু, সাধারণ সম্পাদক মুনজুর হোসেন চুমকু, সহ-সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, হকার্স মার্কেট ব্যবসায়ী সমিতির সিনিয়র সহ-সভাপতি বেলাল আহমেদ প্রমুখ।
সভায় উপস্থিত ছিলেন রাসিকের প্যানেল মেয়র-২ ও ১নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, ৫নং ওয়ার্ড কাউন্সিলর মো. কামরুজ্জামান, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, সচিব মো. মশিউর রহমান, প্রধান প্রকৌশলী সরিফুল ইসলাম, ইঞ্জিনিয়ারিং এডভাইজার প্রকৌশলী আশরাফুল হক, প্রজেক্ট ম্যানেজমেন্ট স্পেশালিস্ট প্রকৌশলী গোলাম মুর্শেদ, প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ মো. নূর-ঈ-সাইদ সহ নিউ মার্কেট ও হকার্স মার্কেট ব্যবসায়ীবৃন্দ।


এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, nogorkhobor@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন NogorKhobor আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

আমাদের লাইক পেজ

Facebook Pagelike Widget