আজ থেকে ৩ বিশেষ ট্রেন ঢাকা-গাজীপুর রুটে » নগর খবর
  1. jahid.raj24@gmail.com : Jahid :
  2. mamun@gmail.com : mamun :
  3. ms2120524@gmail.com : Mridul :
  4. nogorkhobor@gmail.com : nogorkhobor@admin :
  5. parish@gmail.com : parish :
  6. parvaje01842@gmail.com : নগর ডেস্কঃ :
  7. rumonahamed442@gmail.com : Rumon Ahamed : Rumon Ahamed
  8. sagor.hosaain2@gmail.com : sagor.hasaain :
আজ থেকে ৩ বিশেষ ট্রেন ঢাকা-গাজীপুর রুটে » নগর খবর
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১০:৫১ পূর্বাহ্ন
নগর খবর শিরোনামঃ

আজ থেকে ৩ বিশেষ ট্রেন ঢাকা-গাজীপুর রুটে

  • নগর ডেস্ক
    নগর খবর
    আপডেটের সময় : রবিবার, ২০ জুন, ২০২১
ছবি: সংগৃহীত

গাজীপুর-টঙ্গী-ঢাকা রুটে আজ থেকে ৩টি বিশেষ ট্রেন চালু করছে বাংলাদেশ রেলওয়ে। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ঢাকা-গাজীপুর অংশে সাধারণ মানুষের যানজটের দুর্ভোগ লাঘবে এ ট্রেন সেবা চালু হচ্ছে।
বাংলাদেশ রেলওয়ে সূত্রে জানা গেছে, এ ট্রেনগুলো হচ্ছে- তুরাগ এক্সপ্রেস ট্রেন, টাঙ্গাইল কমিউটার এবং কালিয়াকৈর কমিউটার। ট্রেন তিনটি গাজীপুরের জয়দেবপুর-টঙ্গী হয়ে ঢাকা এবং ঢাকা থেকে টঙ্গী হয়ে গাজীপুর পর্যন্ত চলবে।

জানা গেছে, তুরাগ এক্সপ্রেস ট্রেনটি গাজীপুর থেকে সকাল ৭টা ১৫ মিনিটে ছাড়বে ঢাকার উদ্দেশে। এটি ঢাকা থেকে ছাড়বে বিকেল ৫টা ২০ মিনিটে। কালিয়াকৈর কমিউটার গাজীপুর থেকে ছেড়ে যাবে বিকেল সাড়ে ৫টায়। পরদিন ঢাকা থেকে এটি ছাড়বে দুপুর ১টা ৫০ মিনিটে। টাঙ্গাইল কমিউটার সকাল ৮টা ২০ মিনিটে গাজীপুর থেকে ছেড়ে যাবে ও ঢাকা থেকে ছাড়বে সন্ধ্যা ৬টায়।

এ রুটে জনদুর্ভোগের বিষয়টি মাথায় রেখে বিশেষ ট্রেন সার্ভিস চালুর বিষয়ে উদ্যোগ নেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। তিনি গত বুধবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ কথা জানিয়েছিলেন। এরপর বাংলাদেশ রেলওয়ে এ বিষয়ে উদ্যোগ নেয়।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ফেসবুকে লেখেন, ‘এই দুর্ভোগের হাত থেকে মানুষকে কিছুটা হলেও রক্ষা করতে আজ (১৬ জুন) রাতে মাননীয় রেলমন্ত্রীর সঙ্গে কথা বলে আগামী রোববার থেকে গাজীপুর থেকে টঙ্গী হয়ে ঢাকা এবং ঢাকা থেকে টঙ্গী হয়ে গাজীপুর পর্যন্ত বিশেষ ট্রেন সার্ভিস চালু করার উদ্যোগ গ্রহণ করেছি। এ জন্য মাননীয় রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজনের প্রতি অশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। জনগণের দুর্ভোগ লাগবে আমার পক্ষ থেকে ভবিষ্যতেও সব ধরনের উন্নয়ন প্রচেষ্টা অব্যাহত থাকবে।’

বর্তমান পরিস্থিতিতে গাজীপুর চৌরাস্তা থেকে ঢাকার বিমানবন্দর পর্যন্ত রাস্তায় যানজটে আটকা পড়ে ভোগান্তি পোহাতে হচ্ছে সাধারণ মানুষকে। বর্ষা মৌসুমেও এ রাস্তায় বিআরটিএ প্রকল্পের কাজ চলমান থাকায় প্রতিদিন অবর্ণনীয় ভোগান্তি পড়তে হচ্ছে অফিসগামী মানুষকে। ভোগান্তি পোহাতে হচ্ছে এ রাস্তা দিয়ে যাতায়াত করা ৩৭টি জেলার মানুষকেও। যানজটে ঘণ্টার পর ঘণ্টা বসে থাকতে হয় তাদের


এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, nogorkhobor@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন NogorKhobor আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

আমাদের লাইক পেজ

Facebook Pagelike Widget