রাবি শিক্ষার্থীদের বাসের দাবিতে বিক্ষোভ, অবরুদ্ধ প্রশাসন » নগর খবর
  1. jahid.raj24@gmail.com : Jahid :
  2. mamun@gmail.com : mamun :
  3. ms2120524@gmail.com : Mridul :
  4. nogorkhobor@gmail.com : nogorkhobor@admin :
  5. parish@gmail.com : parish :
  6. parvaje01842@gmail.com : নগর ডেস্কঃ :
  7. rumonahamed442@gmail.com : Rumon Ahamed : Rumon Ahamed
  8. sagor.hosaain2@gmail.com : sagor.hasaain :
রাবি শিক্ষার্থীদের বাসের দাবিতে বিক্ষোভ, অবরুদ্ধ প্রশাসন » নগর খবর
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৩:৪০ অপরাহ্ন
নগর খবর শিরোনামঃ

রাবি শিক্ষার্থীদের বাসের দাবিতে বিক্ষোভ, অবরুদ্ধ প্রশাসন

  • নগর ডেস্ক
    নগর খবর
    আপডেটের সময় : মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১

লকডাউন শিথিল করায় পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের নিজস্ব বাসে করে বাড়ি পৌঁছানোর সিদ্ধান্ত আপতত স্থগিত করায় বিক্ষোভ সমাবেশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় সাধারণ শিক্ষার্থীরা। গণপরিবহন চলবে এমন কারণে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন তাদের সিদ্ধান্ত থেকে সরে এসেছে গতকাল সোমবার রাতে এক জরুরী বিজ্ঞপ্তিতে প্রশাসন থেকে জানানো হলে ক্ষোভ জানায় শিক্ষার্থীরা।

হঠাৎ করে এমন সিদ্ধান্ত নেয়ায় বেলা সাড়ে ১০টায় ক্যাম্পাসে প্রশাসন ভবনের সামনে অবস্থান নেয় শিক্ষার্থীরা সেই সাথে প্রশাসন ভবনের গেইট আটকিয়ে দেয় শিক্ষার্থীরা। রিপোর্ট লেখার আগ পর্যন্ত শিক্ষার্থীদের সেখানেই অবস্থান করতে দেখা গেছে।

সেখানে উপস্থিত থাকা রিদম শাহরিয়ার ক্যাম্পাসলাইভকে জানান, বিশ্ববিদ্যালয়ের প্রশাসন হুট করে এমন সিদ্ধান্ত মানার মত নয়।আমরা নিরাপদ ভাবেই বাড়ি ফিরতে চাই। আমাদের এই দাবি প্রশাসনকে মানতেই হবে। সে দাবি জানিয়েই প্রায় শতাধিক শিক্ষার্থী দাবি জানিয়ে উপস্থিত হয়েছেন। বাস দেয়ার বিষয়ে সিদ্ধান্ত না আসা পর্যন্ত আন্দোলন চলবে এমনটাই জানিয়েছেন।

উপস্থিত থাকা শিক্ষার্থীরা এক দফা এক দাবি, বাস চাই,বাস চাই, হটকারি সিদ্ধান্ত মানি না, নিলজ্জ প্রশাসন,ধিক্কার-ধিক্কার শ্লোগানে তাদের দাবি জানাচ্ছেন।

এদিকে শিক্ষার্থীদের সাথে এ বিষয়ে কথা বলেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) প্রফেসর লিয়াকত আলী। তিনি বলছেন, কঠোর লকডাউনের কথা চিন্তা করে শিক্ষার্থীদের বাড়ি পৌঁছানোর যে সিদ্ধান্ত নিয়েছিলো। তবে এখন যদি গণপরিবহন চালু থাকে সেক্ষেত্রে শিক্ষার্থীরা অনায়েসে বাড়ি ফিরতে পারবে। আর বিশ্ববিদ্যালয়ের বাসগুলোর যথেষ্ট ফিটনেস সমস্যা রয়েছে। অন্যান্য বাসগুলোর সাথে গতিতেও পারবেনা।

উল্লেখ্য, আজ মঙ্গলবার থেকে নওগাঁ, বগুড়া, নাটোর এবং চাঁপাইনবাবগঞ্জের শিক্ষার্থীদের বাড়িতে পৌঁছে দেওয়ার কথা ছিলো। পরবর্তীতে বিভিন্ন জেলায় বাসে শিক্ষার্থীদের বাড়ী পৌঁছানোর সময়সূচিও দিয়েছিলো বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রাজশাহী টাইমস ২৪.কম


এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, nogorkhobor@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন NogorKhobor আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

আমাদের লাইক পেজ

Facebook Pagelike Widget