বাংলাদেশের টিকা সনদের স্বীকৃতি দিল যুক্তরাজ্য » নগর খবর
  1. jahid.raj24@gmail.com : Jahid :
  2. mamun@gmail.com : mamun :
  3. ms2120524@gmail.com : Mridul :
  4. nogorkhobor@gmail.com : nogorkhobor@admin :
  5. parish@gmail.com : parish :
  6. parvaje01842@gmail.com : নগর ডেস্কঃ :
  7. rumonahamed442@gmail.com : Rumon Ahamed : Rumon Ahamed
  8. sagor.hosaain2@gmail.com : sagor.hasaain :
বাংলাদেশের টিকা সনদের স্বীকৃতি দিল যুক্তরাজ্য » নগর খবর
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০১:৫২ অপরাহ্ন
নগর খবর শিরোনামঃ

বাংলাদেশের টিকা সনদের স্বীকৃতি দিল যুক্তরাজ্য

  • নগর ডেস্ক
    নগর খবর
    আপডেটের সময় : শুক্রবার, ৮ অক্টোবর, ২০২১

করোনাভাইরাসের টিকা নিলে বাংলাদেশ সরকার যে সনদ দিচ্ছে তার স্বীকৃতি দিয়েছে যুক্তরাজ্য সরকার। এর ফলে টিকা প্রাপ্তির বাংলাদেশি সনদ নিয়ে যুক্তরাজ্য গেলে তাকে আর ১০ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিন পালন করতে হবে না।

স্থানীয় সময় আগামী সোমবার (১১ অক্টোবর) ভোর ৪টা থেকে বাংলাদেশ থেকে যুক্তরাজ্য গেলে তার ক্ষেত্রে সনদ সংক্রান্ত নতুন এই নিয়ম প্রযোজ্য হবে। লন্ডনে বাংলাদেশ হাই কমিশনের পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে গত বৃহস্পতিবার যুক্তরাজ্যের পরিবহন বিভাগ এক বিজ্ঞপ্তিতে জানায়, বাংলাদেশসহ ৩৭টি দেশের টিকা সনদকে তারা যুক্তরাজ্যে বৈধ টিকা সনদের তালিকায় যুক্ত করে নিয়েছে। এছাড়া যুক্তরাজ্য সরকার অনুমোদিত টিকা যেসব দেশে দেওয়া হচ্ছে, সেসব দেশের সনদও স্বীকৃতি দেবে দেশটির সরকার।

প্রসঙ্গত, এখন পর্যন্ত অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা, মডার্না, ফাইজার-বায়োএনটেক ও জনসন অ্যান্ড জনসনের টিকার অনুমোদন নিয়ে যুক্তরাজ্য সরকার। এরমধ্যে প্রথম তিনটি টিকাই বাংলাদেশে দেওয়া হচ্ছে। এছাড়া চীনের সিনোভ্যাক টিকাও দেওয়া হচ্ছে।


এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, nogorkhobor@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন NogorKhobor আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

আমাদের লাইক পেজ

Facebook Pagelike Widget