রাজশাহীতে বঙ্গবন্ধু ও চার নেতার ম্যুরাল-‘শহীদ চত্ত্বর ‘ ৭১ এর উদ্বোধন » নগর খবর
  1. jahid.raj24@gmail.com : Jahid :
  2. mamun@gmail.com : mamun :
  3. ms2120524@gmail.com : Mridul :
  4. nogorkhobor@gmail.com : nogorkhobor@admin :
  5. parish@gmail.com : parish :
  6. parvaje01842@gmail.com : নগর ডেস্কঃ :
  7. rumonahamed442@gmail.com : Rumon Ahamed : Rumon Ahamed
  8. sagor.hosaain2@gmail.com : sagor.hasaain :
রাজশাহীতে বঙ্গবন্ধু ও চার নেতার ম্যুরাল-‘শহীদ চত্ত্বর ‘ ৭১ এর উদ্বোধন » নগর খবর
শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৫:৩৭ অপরাহ্ন
নগর খবর শিরোনামঃ

রাজশাহীতে বঙ্গবন্ধু ও চার নেতার ম্যুরাল-‘শহীদ চত্ত্বর ‘ ৭১ এর উদ্বোধন

  • নগর ডেস্ক
    নগর খবর
    আপডেটের সময় : বুধবার, ৩ নভেম্বর, ২০২১

৩রা নভেম্বর জেল হত্যা দিবসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতিকৃতি সম্বলিত ম্যুরাল-‘শহীদ চত্ত্বর’ ৭১ এর শুভ উদ্বোধন করেছেন রাজশাহী সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

বুধবার (৩ নভেম্বর) বিকেল ৫টায় নগরীর তালাইমারী শহীদ মিনারের গণবধ্যভূমি প্রাঙ্গণে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ মতিহার থানা কমান্ড এর আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ‘শহীদ চত্বর’৭১ ম্যুরালের উদ্বোধন করেন রাসিক মেয়র লিটন।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট আব্দুল হাদী ও সঞ্চালনায় ছিলেন সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযোদ্ধা’ ৭১ এর সাধারণ সম্পাদক মনিরুজ্জামান উজ্জ্বল।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেন, ‘আমরা যারা সরাসরি এইদিনে পিতৃহারা হয়েছিলাম তাদের কাছে খুব কষ্টের দিন। ১৯৭৫ সালের এইদিনে তাদেরকে অন্যায়ভাবে কারাগারে অভ্যন্তরে বন্দী থাকা অবস্থায়, কোনো ন্যায় বিচার ছাড়াই নির্মমভাবে হত্যা করা হয়েছিল। খুনিরা তাদের পথ পরিষ্কার করার জন্য এই চক্রান্ত করেছিল। এইদিনে গভীরভাবে স্মরণ করি। এখানে ম্যুরাল উদ্বোধন করা হলো এবং সেটার মাধ্যমে অন্তত জাতীয় চার নেতার ইতিহাস ও চেহারা কেমন ছিল সেটি এই এলাকায় সবায় দেখবে ও জানতে পারবে।’

এই সময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, রাসিকের সাবেক এমপি ও মেয়র বীর মু্ক্তিযোদ্ধা এ্যাডভোকেট আব্দুল হাদী, মুক্তিযোদ্ধা সংসদ রাজশাহী মহানগর ইউনিট কমান্ডের সাবেক কমান্ডার ডা. মো. আব্দুল মান্নান, সাবেক এমপি ও প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা জিনাতুন নেসা তালুকদার, বাংলাদেশ শ্রমীকলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা নূর কুতুব আলম মান্নান, রাজশাহী লেখক পরিষদ ও কবি কুঞ্জ রাজশাহীর সভাপতি বীর মুক্তিযোদ্ধা প্রফেসর রহুল আমিন প্রমানিক, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, রাজশাহী চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাট্রিজের সভাপতি মো. মনিরুজ্জামান মনি, রাজশাহী চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাট্রিজের সাবেক সভাপতি মো. হাসেন আলী ও রাসিকের ২৪ নং ওয়ার্ড কাউন্সিলর আরমান আলীসহ বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ।


এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, nogorkhobor@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন NogorKhobor আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

আমাদের লাইক পেজ

Facebook Pagelike Widget