৪টি মাছের দাম ১৬ লাখ টাকা » নগর খবর
  1. jahid.raj24@gmail.com : Jahid :
  2. mamun@gmail.com : mamun :
  3. ms2120524@gmail.com : Mridul :
  4. nogorkhobor@gmail.com : nogorkhobor@admin :
  5. parish@gmail.com : parish :
  6. parvaje01842@gmail.com : নগর ডেস্কঃ :
  7. rumonahamed442@gmail.com : Rumon Ahamed : Rumon Ahamed
  8. sagor.hosaain2@gmail.com : sagor.hasaain :
৪টি মাছের দাম ১৬ লাখ টাকা » নগর খবর
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১১:৪২ পূর্বাহ্ন
নগর খবর শিরোনামঃ

৪টি মাছের দাম ১৬ লাখ টাকা

  • নগর ডেস্ক
    নগর খবর
    আপডেটের সময় : শুক্রবার, ৫ নভেম্বর, ২০২১

বরগুনায় ১৬ লাখ টাকায় দাতিনা নামের ৪টি মাছ বিক্রি করা হয়েছে। বৃহস্পতিবার (৪ নভেম্বর) দুপুরে বরগুনার পাথরঘাটা মৎস্য অবতরণকেন্দ্র প্রকাশ্য ডাকে মাছগুলো বিক্রি করা হয়।

এর আগে মঙ্গলবার (২ নভেম্বর) রাতে সুন্দরবন সংলগ্ন বঙ্গোপসাগর থেকে পাথরঘাটার বাসিন্দা আউয়াল নামের এক জেলের মালিকানাধীন ট্রলারের জেলেরা জাল দিয়ে মাছ চারটি শিকার করেন।

বহির্বিশ্বে মূল্যবান এই মাছ দিন দিন কমে যাওয়ার কারনে সরকার এই প্রজাতির মাছ বৃদ্ধির জন্য কৃত্রিম প্রজনন কার্যক্রম হাতে নিয়েছে বলে জানিয়েছে মৎস্য বিভাগ। ১৬ লাখ টাকায় বিক্রি হওয়া এই চারটি মাছের ওজন ৯০ কেজি।

বরগুনা জেলা ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানান, পাথরঘাটার বাসিন্দা আউয়ালের মালিকানাধীন ট্রলারের জেলেরা মঙ্গলবার রাতে সুন্দরবন সংলগ্ন বঙ্গোপসাগরে মাছ ধরার জন্য জাল ফেলে। পরে তাদের জালে স্থানীয়ভাবে দাতিনা নামে পরিচিত এই মাছ চারটি ধরা পড়ে। পরবর্তীতে যা পাথরঘাটা মৎস্য অবতরণ কেন্দ্রে প্রকাশ্য ডাকে ১৬ লাখ টাকায় বিক্রি করা হয়।

পাথরঘাটা মৎস্য অবতরণ কেন্দ্র সূত্রে জানা গেছে, ডাকে মোট ১২ জন পাইকার অংশগ্রহণ করেন। এরপর সর্বোচ্চ দরদাতা হিসেবে ১৬ লাখ টাকায় মাছ চারটি কিনে নেন মোস্তফা আলম নামের এক মৎস্য পাইকার।

এ বিষয়ে মৎস্য পাইকার মোস্তফা আলম বলেন, আমাদের দেশে এই মাছের তেমন একটা চাহিদা নেই। বিশেষ কারনে ভারত এবং চীনে এই মাছের দাম আকাশচুম্বী। মাছগুলো রপ্তানির জন্য আমি কিনে নিয়েছি।

এ বিষয়ে বরগুনার মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ কুমার দেব বলেন, বহির্বিশ্বে এই প্রজাতির মাছের চাহিদা এবং দাম প্রচুর। স্থানীয়ভাবে এ মাছ দাতিনা বা সাদা মাছ নামেই পরিচিত। দিন দিন এই মাছ কমে যাওয়ায় সরকার এই প্রজাতির মাছ বৃদ্ধির জন্য কৃত্রিম প্রজনন কার্যক্রম হাতে নিয়েছে।


এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, nogorkhobor@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন NogorKhobor আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

আমাদের লাইক পেজ

Facebook Pagelike Widget