লালমনিরহাটে ইউপি নির্বাচনে ভোটের দিন কেন্দ্রে ব্যালট পেপার বিতরণ » নগর খবর
  1. jahid.raj24@gmail.com : Jahid :
  2. mamun@gmail.com : mamun :
  3. ms2120524@gmail.com : Mridul :
  4. nogorkhobor@gmail.com : nogorkhobor@admin :
  5. parish@gmail.com : parish :
  6. parvaje01842@gmail.com : নগর ডেস্কঃ :
  7. rumonahamed442@gmail.com : Rumon Ahamed : Rumon Ahamed
  8. sagor.hosaain2@gmail.com : sagor.hasaain :
লালমনিরহাটে ইউপি নির্বাচনে ভোটের দিন কেন্দ্রে ব্যালট পেপার বিতরণ » নগর খবর
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৪:১৯ অপরাহ্ন
নগর খবর শিরোনামঃ

লালমনিরহাটে ইউপি নির্বাচনে ভোটের দিন কেন্দ্রে ব্যালট পেপার বিতরণ

  • নগর ডেস্ক
    নগর খবর
    আপডেটের সময় : বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১

লুৎফর রহমান লালমনিরহাট জেলা প্রতিনিধিঃ

লালমনিরহাটের আদিতমারী উপজেলায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে অপ্রীতিকর ঘটনা এড়াতে ভোটের দিন সকালে পৌছানো হয় ‘ব্যালট’ পেপার।

বুধবার (১০ নভেম্বর) দুপুরের পর প্রশাসনিক কর্মকর্তা ও সকল রির্টানিং অফিসারের বৈঠকে এ সিদ্ধান্ত গ্রহন করা হয়।

জানা গেছে, নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত দ্বিতীয় দফায় অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে লালমনিরহাটের আদিতমারী উপজেলার ৮টি ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে বৃহস্পতিবার (১১ নভেম্বর)। নির্বাচনে অপ্রীতিকর ঘটনা এড়াতে এবং নিরপেক্ষ ও স্বচ্ছ ভোট গ্রহনে নানান পরিকল্পনা গ্রহন করে নির্বাচন কমিশনে নিয়োগ প্রাপ্ত কর্মকর্তারা। নির্বাচন অবাদ নিরপেক্ষ ও সুষ্ঠ পরিবেশে সম্পন্ন করতে বুধবার ভোটের সরঞ্জাম বিতরনের আগে জরুরী বৈঠকে বসেন কর্মকর্তারা। সেই বৈঠকের সিদ্ধান্ত মোতাবেক ব্যালট ব্যাতীত বাকী সকল নির্বাচনী সরঞ্জাম বুধবার (১০ নভেম্বর) সন্ধ্যার মধ্যে সংশ্লিষ্ট কেন্দ্রে পৌছানো হয়।

সে অনুযায়ী কেন্দ্রের প্রিজাইডিং অফিসাররা সরঞ্জাম গ্রহন করে কেন্দ্রে চলে যান। তারা কেন্দ্রের বুথ তৈরীসহ ভোট গ্রহনের পরিবেশ নিশ্চিত করবেন। ভোট গ্রহনের দিন ভোরে এসে রির্টানিং কর্মকর্তার কাছ থেকে নিরাপত্তার স্টকসহ ব্যালট নিয়ে কেন্দ্রে পৌছবেন। এ ক্ষেত্রে প্রিজাইডিং কর্মকর্তা ব্যালটের জন্য রির্টানিংয়ের দফতরে আসাকালীন সময় ভোট কেন্দ্রের দায়িত্ব পালন করবেন দায়িত্ব প্রাপ্ত সহঃকারী প্রিজাডিং অফিসার। ভোট গ্রহন শুরু হবে সকাল ৮টায়। যা বিরতিহীন ভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

জানতে চাইলে রির্টানিং কর্মকর্তা ও উপজেলা প্রাণি সম্পদ অফিসার ডা. মোশারফ হোসেন বলেন, ভোট গ্রহনের পরিবেশ সুষ্ঠ ও নিরপেক্ষ করতে ব্যালট ব্যাতীত সকল নির্বাচনী সরঞ্জাম আগের দিন পৌছানো হচ্ছে। শুধুমাত্র ব্যালট পেপার ভোট গ্রহনের দিন সকাল ৭টার আগে কেন্দ্রে পৌছানো হবে। তবে পর্যাপ্ত নিরাপত্তায় ব্যালট কেন্দ্রে পৌছানো হবে।

উপজেলার ৮টি ইউনিয়নে মোট ৮১টি কেন্দ্রে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। যার মধ্যে ৬৩টি কেন্দ্র ঝুঁকিপুর্ন হিসেবে চিহ্নিত করা হয়েছে। প্রতিটি কেন্দ্র অস্ত্রধারী পুলিশ, আনসার সদস্যরা মোতায়েন থাকবেন। এছাড়াও টইলের জন্য ৩ প্লাটুন বিজিবি, ৬টি ভ্রাম্যমান আদালত, পুলিশের নেতৃত্বে ১৬টি স্টাইকিং ফোর্স ও র‍্যাব সদস্য টহলে থাকবেন।

এ উপজেলার ৮টি ইউনিয়নের মোট ভোটার ১,৬৬,৬০৮ (এক লাখ ষেষট্টি হাজার ছয়শত আট) জন। যার মধ্যে পুরুষ ৮৩,০৭০ (তেরাশি হাজার সত্তর) জন ও মহিলা ৮৩,৫৩৮ (তেরাশি হাজার পাঁচশত আটত্রিশ) জন।

প্রসঙ্গত, মোট ৪৮৬ জন প্রার্থী তিন পদের বিপরীতে ৮টি ইউনিয়নে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৪৫ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১২৬ জন ও সাধারন সদস্য পদে ৩১৫ জন প্রতিদ্বন্দ্বতা করছেন।


এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, nogorkhobor@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন NogorKhobor আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

আমাদের লাইক পেজ

Facebook Pagelike Widget