বস্তিবাসীদের জন্য সুখবর » নগর খবর
  1. jahid.raj24@gmail.com : Jahid :
  2. mamun@gmail.com : mamun :
  3. ms2120524@gmail.com : Mridul :
  4. nogorkhobor@gmail.com : nogorkhobor@admin :
  5. parish@gmail.com : parish :
  6. parvaje01842@gmail.com : নগর ডেস্কঃ :
  7. rumonahamed442@gmail.com : Rumon Ahamed : Rumon Ahamed
  8. sagor.hosaain2@gmail.com : sagor.hasaain :
বস্তিবাসীদের জন্য সুখবর » নগর খবর
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৯:১৮ অপরাহ্ন
নগর খবর শিরোনামঃ

বস্তিবাসীদের জন্য সুখবর

  • নগর ডেস্ক
    নগর খবর
    আপডেটের সময় : মঙ্গলবার, ১৬ নভেম্বর, ২০২১

নগরখবর ডেস্কঃ করোনাভাইরাসের প্রতিষেধক টিকার আওতায় আসছে বস্তিবাসীরা। মঙ্গলবার (১৬ নভেম্বর) থেকে দেশের বস্তি অঞ্চলে বসবাসকারী জনগোষ্ঠীর জন্য টিকাদান কর্মসূচি শুরু হচ্ছে।

সোমবার বিকেলে রাজধানীর মহাখালী বিসিপিএস মিলনায়তনে টিকা বহনের জন্য ফ্রিজার ভ্যান হস্তান্তর অনুষ্ঠানে এ ঘোষণা দেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

সবাইকে টিকার আওতায় আনাই সরকারের লক্ষ্য জানিয়ে তিনি বলেন, “মহাখালীর কড়াইল বস্তিতে বসবাসকারী জনসাধারণকে টিকাদানের মধ্য দিয়ে এ কার্যক্রম শুরু হবে। পর্যায়ক্রমে দেশে সব বস্তি অঞ্চলে বসবাসকারী জনসাধারণকে টিকার আওতায় আনা হবে।”]

জাহিদ মালেক বলেন, “দেশের মধ্যে কড়াইল সবচেয়ে বড় বস্তি। সেখানে প্রায় তিন লাখ মানুষ বাস করে। তাই প্রথমে তাদের টিকার আওতায় আনা হবে। পর্যায়ক্রমে অন্য বস্তিতেও টিকাদান কার্যক্রম চালু করা হবে। নিবন্ধনের মাধ্যমে তাদের টিকা দেওয়া হবে। একই সঙ্গে বস্তি অঞ্চলে তাৎক্ষণিক নিবন্ধনের ব্যবস্থা থাকবে।”

প্রসঙ্গত, গত সাত দিনে করোনায় কম মৃত্যুর দিক থেকে বাংলাদেশের অবস্থান বিশ্বে তৃতীয়। প্রথম স্থানে চীন, এর পর জাপান। গত সাত দিনে ভারতে আড়াই হাজার মানুষ মারা গেছে; ভিয়েতনামে ৪৪০ জন এবং থাইল্যান্ডে ৪৫৩ জন। এর বিপরীতে বাংলাদেশে ২৭ জনের মৃত্যু হয়েছে। জনবহুল দেশগুলোর মধ্যে মৃত্যুহার জাপানে শূন্য দশমিক ১ শতাংশ। এর পরই বাংলাদেশে শূন্য দশমিক ২ শতাংশ। সবার ওপরে আছে চীন। সেখানে মৃত্যুহার শূন্য শতাংশ। এ ছাড়া অন্যান্য জনবহুল দেশে মৃত্যুহার বেশি।


এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, nogorkhobor@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন NogorKhobor আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

আমাদের লাইক পেজ

Facebook Pagelike Widget