আওয়ামী লীগ থেকে আজীবন বহিষ্কার মেয়র জাহাঙ্গীর » নগর খবর
  1. jahid.raj24@gmail.com : Jahid :
  2. mamun@gmail.com : mamun :
  3. ms2120524@gmail.com : Mridul :
  4. nogorkhobor@gmail.com : nogorkhobor@admin :
  5. parish@gmail.com : parish :
  6. parvaje01842@gmail.com : নগর ডেস্কঃ :
  7. rumonahamed442@gmail.com : Rumon Ahamed : Rumon Ahamed
  8. sagor.hosaain2@gmail.com : sagor.hasaain :
আওয়ামী লীগ থেকে আজীবন বহিষ্কার মেয়র জাহাঙ্গীর » নগর খবর
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০১:০৬ পূর্বাহ্ন
নগর খবর শিরোনামঃ

আওয়ামী লীগ থেকে আজীবন বহিষ্কার মেয়র জাহাঙ্গীর

  • নগর ডেস্ক
    নগর খবর
    আপডেটের সময় : শুক্রবার, ১৯ নভেম্বর, ২০২১

বঙ্গবন্ধু ও মহান মুক্তিযুদ্ধ নিয়ে বিতর্কিত মন্তব্য করার দায়ে গাজীপুর সিটি করপোরেশন মেয়র জাহাঙ্গীর আলমকে দলীয় সদস্য পদ থেকে আজীবনের জন্য বহিষ্কার করেছে আওয়ামী লীগ।

পাশাপাশি হারাতে হচ্ছে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদও।

শুক্রবার (১৯ নভেম্বর) বিকালে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এ্যাড. জাহাঙ্গীর কবির নানক বার্তা২৪.কমকে জাহাঙ্গীর আলমের বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছেন।

বৈঠক সূত্রে জানা যায়, সভায় সাংগঠনিকভাবে দোষী সাব্যস্ত হন গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম। তার জাহাঙ্গীরের বিরুদ্ধে নেওয়া হবে আইনগত ব্যবস্থা।

প্রসঙ্গত, সামাজিক যোগাযোগ মাধ্যমে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের একটি অডিও ছড়িয়ে পড়ে। অডিওতে মেয়র জাহাঙ্গীরকে মুক্তিযুদ্ধের ৩০ লাখ শহীদের সংখ্যা নিয়ে সংশয় প্রকাশ করতে শোনা যায়। এতে বঙ্গবন্ধুকেও খাটো করা হয়েছে।

মেয়র জাহাঙ্গীর প্রথম থেকেই অডিওটি এডিটিং করা বলে দাবি করে আসছেন। তবে অডিও ফাঁসের পর ফুঁসে উঠেছে স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। তারা মেয়রের কুশপুত্তলিকা দাহসহ ব্যাপক বিক্ষোভ প্রদর্শন করে।

স্থানীয়দের বিক্ষোভের পর কেন্দ্রীয় আওয়ামী লীগ গত ৩ অক্টোবর শোকজ নোটিশ পাঠায় গাজীপুর মহানগর আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদককে। ইতিমধ্যেই শোকজের জবাব দিয়েছেন মেয়র জাহাঙ্গীর। তার সেই জবাব নিয়ে গত ২২ অক্টোবর আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় অনানুষ্ঠানিক আলোচনা হয়।

এরপর দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ১৯ নভেম্বর গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভায় বিষয়টি উত্থাপিত হবে বলে জানায়। আজকে সেখানেই জাহাঙ্গীর আলমকে বহিষ্কার সিদ্ধান্ত হয়।


এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, nogorkhobor@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন NogorKhobor আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

আমাদের লাইক পেজ

Facebook Pagelike Widget