পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আবারো সিজার অপারেশন শুরু » নগর খবর
  1. jahid.raj24@gmail.com : Jahid :
  2. mamun@gmail.com : mamun :
  3. ms2120524@gmail.com : Mridul :
  4. nogorkhobor@gmail.com : nogorkhobor@admin :
  5. parish@gmail.com : parish :
  6. parvaje01842@gmail.com : নগর ডেস্কঃ :
  7. rumonahamed442@gmail.com : Rumon Ahamed : Rumon Ahamed
  8. sagor.hosaain2@gmail.com : sagor.hasaain :
পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আবারো সিজার অপারেশন শুরু » নগর খবর
বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৫:১০ পূর্বাহ্ন
নগর খবর শিরোনামঃ

পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আবারো সিজার অপারেশন শুরু

  • নগর ডেস্ক
    নগর খবর
    আপডেটের সময় : রবিবার, ১২ ডিসেম্বর, ২০২১

লুৎফর রহমান লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দীর্ঘ প্রায় ১২ বছর পর সিজারিয়ান অপারেশন শুরু হয়েছে আবারও।

গত মঙ্গলবার (৭ ডিসেম্বর) বিকেলে বিউটি বেগম (২২) নামের একজন গর্ভবর্তী নারীর অস্ত্রোপচার অপারেশনের মাধ্যমে আবার শুরু হল এ কার্যক্রম।পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ সাইফুল ইসলামের তত্তধানে অস্ত্রোপচার অপারেশনটি পরিচালিত হয়। সিজারের মাধ্যমে ওই নারী পুত্র সন্তান জন্ম দেয়। বর্তমানে মা ও শিশু দুজনে সুস্থ আছে। বিউটি বেগম উপজেলার জোংড়া ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের মুন্সিপাড়া গ্রামের রহিদুল ইসলামের স্ত্রী। রহিদুল ইসলাম পেশায় অটোচালক।
নবজাতকের বাবা রহিদুল ইসলাম বলেন,‘ আমাদের প্রথম সন্তান সিজারের মাধ্যমে হয়েছে। তিন বছরের মধ্যে আবারো আমার স্ত্রী গর্ভবর্তী হওয়ায় চিকৎসক সিজারের পরামর্শ দেন। পরে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিনামূল্যে সিজার করা হয়। এখানে সিজার করাতে না পারলে রংপুরে নিয়ে যেতে হতো। ওখানে প্রায় ৫০ থেকে ৬০ হাজার টাকা খরচ হতো। পাটগ্রামে সিজার করতে পারলে এলাকার অনেক মানুষ উপকৃত হবে।

পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন,‘ প্রায় ১ যুগ পর পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আবারও সিজার কার্যক্রম সম্পন্ন হলো। লোকবলের ঘাটতি না থাকলে নিয়মিত এটি চালু থাকবে। আমাদের এখানে জুনিয়র কনসালটেন্ট গাইনি নেই। তারপরও আমাদের আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ সামিরা হোসেন চৌধুরী সম্মত হয়েছেন সিজারে সহযোগিতা করতে। সরকার যদি দ্রুততার সাথে জুনিয়র কনসালটেন্ট গাইনি পদায়িত করে তাহলে এলাবাসীর জন্য মঙ্গল হবে।,


এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, nogorkhobor@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন NogorKhobor আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

আমাদের লাইক পেজ

Facebook Pagelike Widget