ষাটোর্ধ্ব নাগরিকরা পেনশন পাবেন: প্রধানমন্ত্রী » নগর খবর
  1. jahid.raj24@gmail.com : Jahid :
  2. mamun@gmail.com : mamun :
  3. ms2120524@gmail.com : Mridul :
  4. nogorkhobor@gmail.com : nogorkhobor@admin :
  5. parish@gmail.com : parish :
  6. parvaje01842@gmail.com : নগর ডেস্কঃ :
  7. rumonahamed442@gmail.com : Rumon Ahamed : Rumon Ahamed
  8. sagor.hosaain2@gmail.com : sagor.hasaain :
ষাটোর্ধ্ব নাগরিকরা পেনশন পাবেন: প্রধানমন্ত্রী » নগর খবর
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০১:২৬ অপরাহ্ন
নগর খবর শিরোনামঃ

ষাটোর্ধ্ব নাগরিকরা পেনশন পাবেন: প্রধানমন্ত্রী

  • নগর ডেস্ক
    নগর খবর
    আপডেটের সময় : বুধবার, ৬ এপ্রিল, ২০২২
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ষাটোর্ধ্ব নাগরিকদের পেনশন দেওয়ার পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সংক্রান্ত আইন তৈরির বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে বলেও তিনি উল্লেখ করেন।

বুধবার (৬ এপ্রিল) একাদশ জাতীয় সংসদের ১৭তম অধিবেশনে লক্ষ্মীপুর-২ আসনের নুর উদ্দিন চৌধুরী নয়নের প্রশ্নের জবাবে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

এ বিষয়ে শেখ হাসিনা বলেন, “দেশের বয়স্কগোষ্ঠীকে টেকসই ও সুসংগঠিত সামাজিক নিরাপত্তা কাঠামোর আওতায় এনে তাদের আর্থিক সুরক্ষা নিশ্চিত করার জন্য সার্বজনীন পেনশন স্কিম প্রণয়নের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এ লক্ষ্যে সার্বজনীন পেনশন সংক্রান্ত একটি আইন প্রণয়ন এবং ওই আইনের আওতায় একটি কর্তৃপক্ষ গঠনের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।”

এদিকে, সংসদ সদস্য মমতাজ বেগমের অপর এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, “২০০৯ থেকে ২০২২ সাল পর্যন্ত ৭৬ লাখ ৭০ হাজার ৩৯৯ জন কর্মী বিদেশ গিয়েছেন। করোনা (কোভিড-১৯) মহামারির সময়েও ৯ লাখ ৩৬ হাজার ৯৫৫ জন প্রবাসীর বিদেশে কর্মসংস্থান হয়েছে।”


এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, nogorkhobor@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন NogorKhobor আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

আমাদের লাইক পেজ

Facebook Pagelike Widget